ই-পেপার সোমবার ১৪ অক্টোবর ২০১৯ ২৯ আশ্বিন ১৪২৬
ই-পেপার সোমবার ১৪ অক্টোবর ২০১৯

ইতিহাসের বড় বাজেট পাস হচ্ছে আজ
আগামী ২০১৯-২০ অর্থবছরের জন্য পাঁচ লাখ ২৩ হাজার ১৯০ কোটি টাকার প্রস্তাবিত বাজেট পাস হতে যাচ্ছে। বোরবার জাতীয় সংসদে এই বাজেট পাস হবে।
এদিকে বড় ধরনের কোনো সংশোধনী ছাড়াই অর্থবিল-২০১৯ পাস হয়েছে। শনিবার ...
প্রস্তাবিত বাজেট জনমুখী ও ব্যবসা সহায়ক: এফবিসিসিআই
২০১৯-২০ অর্থবছরের  প্রস্তাবিত বাজেট ব্যবসাবান্ধব এবং দেশের অর্থনৈতিক উন্নয়নকে ত্বরান্বিত করবে বলে মন্তব্য করেছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইর সভাপতি শেখ ফজলে ফাহিম। তিনি বলেছেন, এ বাজেট জনমুখী ও ব্যবসা সহায়ক। এ ধরনের ...
রাতেই বাড়ছে মোবাইল ব্যবহারের খরচ
বাজেট ঘোষণার পর বৃহস্পতিবার দিবাগত রাত থেকেই মোবাইল ফোন ব্যবহারের সঙ্গে যুক্ত হচ্ছে বাড়তি ৫ শতাংশ সম্পূরক শুল্কের বোঝা।

অর্থমন্ত্রীর বাজেট ঘোষণার পরপরই মোবাইল ফোন অপারেটরদেরকে চিঠি দিয়ে বিষয়টি জানিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড। ...
বাজেট পরবর্তী সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী
২০১৯-২০ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট নিয়ে শুক্রবার (১৪ জুন) সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিকাল তিনটায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।
সাধারণত বাজেট পেশের পর অর্থমন্ত্রী এ ...
কৃষি খাতে ১ হাজার ২৬১ কোটি টাকা বেশি বরাদ্দ
২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে কৃষিক্ষেত্রে বরাদ্দ রাখা হয়েছে ১৪ হাজার ৫৩ কোটি টাকা। যা গত অর্থবছরের সংশোধিত বাজেটের চেয়ে প্রায় ১ হাজার ২৬১ কোটি টাকা বেশি।
বৃহস্পতিবার বিকেলে জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন ...
সাম্রাজ্যবাদ ও লুটেরা শ্রেণীর স্বার্থরক্ষার দলিল এ বাজেট : সিপিবি
২০১৯-২০ অর্থবছরের বাজেট লুটেরা ধনিকদের আরও ধনী করবে এবং গরিব-মধ্যবিত্তকে আপেক্ষিকভাবে আরো দরিদ্র করে তুলবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহম্মদ শাহ আলম।

বৃহস্পতিবার ...
তৈরি পোশাক খাতে গত ১০ বছরে সর্বোচ্চ বরাদ্দ : রুবানা হক
তৈরি পোশাক খাতে গত ১০ বছরের মধ্যে সর্বোচ্চ বরাদ্দ দেওয়া হলেও তা চাহিদার তুলনায় যতসামান্য বলে মন্তব্য করেছেন বিজিএমইএ এর সভাপতি রুবানা হক। বৃহস্পতিবার (১৩ জুন) জাতীয় সংসদে অর্থমন্ত্রী আ হ ম ...
এটা জনগণের বাজেট না: ড. রেজা কিবরিয়া
২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট ' জনগণের বাজেট না, এটা কয়েকটা গ্রুপের, কয়েকটা গোষ্ঠীর, তাদের সুবিধার জন্য এই বাজেট করা হয়েছে' বলে মন্তব্য করেছেন বিশিষ্ট অর্থনীতিবিদ ও গণফোরামের সাধারণ সম্পাদক এবং ক্ষমতাসীন দল ...
এই বাজেট অসম্পূর্ণ: সিপিডি
বাস্তবতার নিরিখে অর্থমন্ত্রী ২০১৯-২০ অর্থবছরের বাজেট করার চেষ্টা করেছেন।উনি প্রত্যাশা উচ্চাকাঙ্ক্ষার কথা বলেছেন, সেটা পরিপূরণের জন্য যে সুনির্দিষ্ট প্রকল্প-প্রস্তাবনা থাকে, বিশেষ করে নির্বাচনি ইশতেহারের আলোকে, তা অসম্পূর্ণ থেকে গেছে বলে জানিয়েছেন বেসরকারি ...
মোটরসাইকেল ও গাড়ির রেজিস্ট্রেশন ফি বাড়ছে
২০১৯-২০ সালের প্রস্তাবিত বাজেট পাস হলে সকল মোটরসাইকেল-এবং গাড়ির রেজিস্ট্রেশন ফি বাড়বে। প্রস্তাবিত বাজেটে বিআরটিএ নির্ধারিত সেবামূল্যের ওপর ১০ শতাংশ সম্পূরক শুল্ক আরোপে কথা বলা হয়েছে।
অর্থমন্ত্রীর বাজেট বক্তৃতায় বলা হয়েছে, যাত্রীবাহী বাস, ...

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]