ই-পেপার শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শুক্রবার ২৯ মার্চ ২০২৪

ভারত থেকে ৫৮টি গরু ফিরিয়ে আনল বিজিবি
প্রকাশ: রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ২:০১ এএম  (ভিজিট : ১৮৩)
বাংলাদেশ সীমান্তের পাশে ঘাস খেতে খেতে ভারতে ঢুকে পড়ে ৫৮টি গরুর একটি পাল। পরে একটি পতাকা বৈঠকের মাধ্যমে গরুগুলো ফিরিয়ে এনেছে বর্ডার গার্ড অব বাংলাদেশ (বিজিবি)।

গত শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে রাজশাহী ব্যাটালিয়নের (১ বিজিবি) আওতাধীন পবা উপজেলার চর খিদিরপুর বিওপি এলাকায় ওই পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

শনিবার (২৪ সেপ্টেম্বর) সকালে মুচলেকা নিয়ে গরুগুলো মালিকের কাছে হস্তান্তর করেছে বিজিবি।

এদিন বিকেলে গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন ১ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাব্বির আহমেদ।

তিনি বলেন, শনিবার বিকেল ৪টার দিকে খিদিরপুর বিওপির সীমান্ত পিলার-১৫৯/৪-এস এলাকা দিয়ে বাংলাদেশি নাগরিকের ৫৮টি গরু ভারতের আনুমানিক ৫০০ গজ অভ্যন্তরে প্রবেশ করে। টের পেয়ে ১১৭ বিএসএফ ব্যাটালিয়নের রাজানগর ক্যাম্পের টহল দল গরুগুলো জব্দ করে নিয়ে যায়।

খবর পেয়ে গরুগুলো ফিরিয়ে আনতে বিএসএফকে পতাকা বৈঠকের আহ্বান জানানো হয়। তারা ওই আহ্বানে সাড়া দেয়। বিকেল ৫টা থেকে পৌনে ৬টা পর্যন্ত ওই পতাকা বৈঠক চলে। এসময় গরুগুলো বিজিবির কাছে ফিরিয়ে দেয় বিএসএফ।

পরে শনিবার সকালে ফিরিয়ে আনা গরুগুলো মুচলেকা নিয়ে মালিকের জিম্মায় দেওয়া হয়েছে। এসময় ব্যাটালিয়নের অ্যাডজুটেন্ট সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম, হরিয়ান ইউপি চেয়ারম্যান মফিদুল ইসলাম বাচ্চু, ৮নং ওয়ার্ড সদস্য গোলাম মোস্তফা উপস্থিত ছিলেন।

ভবিষ্যতে যাতে বাংলাদেশি নাগরিকদের গবাদিপশু ভারতের অভ্যন্তরে প্রবেশ না করে সে বিষয়ে সংশ্লিষ্ট সকলকে আরও সতর্ক হওয়ার আহ্বান জানিয়েছে বিজিবি।

/এসকে


আরও সংবাদ   বিষয়:  বিজিবি  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close