ই-পেপার শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শুক্রবার ২৯ মার্চ ২০২৪

ঈদ যাত্রায় রংপুর রেলে ৩টি বগি
প্রকাশ: বুধবার, ২৯ মার্চ, ২০২৩, ৪:২৪ এএম  (ভিজিট : ১৭২)
এবারের ঈদযাত্রায় রেলের বিশেষ ট্রেনের ব্যবস্থা থাকছে না রংপুরবাসীর জন্য। তবে অন্যবারের মতো এবারও ‘রংপুর এক্সপ্রেস’-এর সঙ্গে তিনটি বগি যুক্ত করা হবে। এতে নির্মাণাধীন ঢাকা-রংপুর মহাসড়কে বাড়তি চাপ পড়বে বলে মনে করেন সংশ্লিষ্টরা।

সংশ্লিষ্টরা জানান, ঈদযাত্রায় বিশেষ ট্রেনের বরাদ্দ নেই রংপুরের মানুষের জন্য। অথচ নয় জোড়া ট্রেন এবার চলবে দেশের বিভিন্ন জেলায়। রেলপথে বিশেষ ট্রেনের ব্যবস্থা না থাকায় গত কয়েকবারের মতো এবারও ঈদযাত্রায় চাপ পড়বে নির্মাণাধীন ঢাকা-রংপুর মহাসড়কের ওপর। 

গত কয়েক বছরের চিত্রে দেখা গেছে, হেঁটে অথবা ট্রাকে, কাভার্ডভ্যানে কনটেইনারবাহী যানবাহনে মানুষ ঢাকার পথে রওনা দিয়েছেন। এবারও একই চিত্র দেখা যাবে বলে মনে করছেন তারা।

অ্যাডভোকেট একেএম হারুন উর রশীদ বলেন, রেল নিয়ে আমাদের দুঃখ রাখার জায়গা নেই। বিভাগীয় সদর দফতর, একটি মেট্রোপলিটন সিটি শহর রংপুর। সবদিক থেকে এই শহরটির গুরুত্ব বেড়েছে। ৩০ লাখের বেশি মানুষ এই জেলায় বাস করে। অথচ সেদিকে কোনো ভ্রুক্ষেপ নেই রেলের। অনেক অপেক্ষার পর একটা আন্তঃনগর ট্রেন পেয়েছি। অথচ পঞ্চগড়, নীলফামারী, দিনাজপুর থেকে একাধিক আন্তঃনগর ট্রেন আসে। আমাদের আছে সেসব ট্রেনের কয়েকটি কানেক্টিং ট্রেন।

এ বিষয়ে স্টেশন সুপারিন্টেনডেন্ট শঙ্কর গাঙ্গুলী বলেন, হয়তো আশপাশের জেলাগুলো থেকে বেশকিছু আন্তঃনগর ট্রেন চলছে; তাই রংপুর থেকে স্পেশাল ট্রেন দেয়া হচ্ছে না। তবে অন্যবারের মতো এবারও রংপুর এক্সপ্রেসের সঙ্গে দু-তিনটি বগি যুক্ত করা হবে।

সওজের সাসেক-২ প্রকল্পের উপপ্রকল্প ব্যবস্থাপক সাইমুম আতিক জানান, হাইওয়ে পুলিশের সঙ্গে ৫০ জনের একটি দল আছে। যারা দ্রুততম সময়ে ঘটনাস্থলে পৌঁছে, রাস্তা চলাচলের ব্যবস্থা করে দেয়।

ঢাকা-রংপুর মহাসড়কের নির্মাণকাজ শেষ হওয়ার কথা ছিল ২০২৩ সালে। কিন্তু করোনাসহ নানা কারণে এটি ২০২৪ সালে শেষ হবে বলে আশা করছে সড়ক ও জনপথ বিভাগ।




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close