ই-পেপার  বুধবার ২৬ জুন ২০১৯ ১২ আষাঢ় ১৪২৬
ই-পেপার  বুধবার ২৬ জুন ২০১৯

সময়ের আলোকে একান্ত সাক্ষাৎকারে আতিকুল ইসলাম
মেয়র নির্বাচিত হলে আধুনিক ও গতিময় ঢাকা গড়ব (ভিডিও)
এসএম আলমগীর
প্রকাশ: বৃহস্পতিবার, ১৪ ফেব্রুয়ারি, ২০১৯, ৬:৫৯ পিএম আপডেট: ১৪.০২.২০১৯ ৭:০৬ পিএম | অনলাইন সংস্করণ

মেয়র নির্বাচিত হলে আধুনিক ও গতিময় ঢাকা গড়ব (ভিডিও)

মেয়র নির্বাচিত হলে আধুনিক ও গতিময় ঢাকা গড়ব (ভিডিও)

আগামী ২৮ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচন। এতে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে প্রতিদ্বন্ধিতা করছেন তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সাবেক সভাপতি মো. আতিকুল ইসলাম। মেয়র নির্বাচিত হলে নগরীর জন্য তিনি কী করবেন, কেমন মেয়র হবেন, কোন কাজগুলোকে অগ্রাধিকার দেবেন এসব নানান বিষয়ে কথা বলেছেন সময়ের আলোর সঙ্গে একান্ত সাক্ষাৎকারে। তিনি বলেছেন, মেয়র নির্বাচিত হলে তিনি একটি সুন্দর, আধুনিক ও গতিময় ঢাকা গড়ে তুলবেন।

আতিকুল ইসলাম বলেন, আগামী নির্বাচনে যদি আমি জয়ী হই, নগরবাসী যদি আমাকে নির্বাচিত করেন তাহলে একেবারে ডে ওয়ান বা প্রথম দিন থেকেই আমি কাজ শুরু করতে চাই। আমি ডে-নাইট কাজ করতে চাই খেটে খাওয়া মানুষের জন্য। আমি মনে করি ঢাকায় যারা থাকেন তাদের সবারই অধিকার আছে একটি সুন্দর ঢাকা শহর, পরিচ্ছন্ন পরিবেশ, সচল এবং আধুনিক ঢাকায় বসবাসের। এটি অনেক চ্যালেঞ্জের ব্যাপার, অনেক চড়াই-উৎরাইয়ের ব্যাপার। সবাই মিলে যদি আমরা কাজটা করতে পারি তাহলে সফল হতে পারব। তা না হলে কিন্তু কাজ করা কঠিন হবে, আমাদের লক্ষ্যে পৌঁছতে অনেক সময় লেগে যাবে। এটি একটি অপরিকল্পিত সিটি, একে পরিকল্পিত নগরীতে পরিণত করতে হলে আমাদের অনেক কিছু বিসর্জন দিতে হবে।



তিনি বলেন, আমরা সবাই মিলে এবং সবাইকে নিয়ে বিশেষ করে ঢাকার যারা সংসদ সদস্য আছেন, খেটে খাওয়া মানুষ আছেন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব আছেন, সাংবাদিক সমাজ আছেন সবাইকে নিয়ে কাজ করলে আমার বিশ্বাস ভালো কিছু করা যাবে এবং নগরবাসীকে একটি সুন্দর ঢাকা উপহার দিতে পারব।

সময়ের আলোকে আতিকুল ইসলাম বলেন, আমি অংশগ্রহণমূলক নির্বাচন পছন্দ করি। শুধু আমি কেন, আওয়ামী লীগের মতো ঐতিহ্যবাহী দলও চায় নির্বাচন অংশগ্রহণমূলক হোক, সব দল অংশ নিক। আপনারা জানেন, আমি বিজিএমইএতে যখন প্রেসিডেন্ট হয়েছিলাম, তখন নির্বাচনের মাধ্যমে লড়াই করেই জিতে প্রেসিডেন্ট হয়েছিলাম। আমি কখনও সিলেকশনের মাধ্যমে নির্বাচনি বৈতরণী পার হতে চাইনি। নির্বাচনে অনেক প্রতিদ্বন্ধী থাকবেন, জনগণ যাকে ভোট দেবেন তিনিই জয়ী হবেন এবং উত্তর সিটি করপোরেশনের মেয়রের দায়িত্ব নেবেন। আমি মনে করি, এ পর্যন্ত আমার সঙ্গে যারা মেয়র প্রার্থী রয়েছেন তারাও প্রতিদ্ব›িদ্বতা করবেন।

মেয়র নির্বাচিত হলে কোন কাজগুলোকে প্রাধান্য দেবেন, জানতে চাইলে তিনি বলেন, আমি সবার আগে নজর দেব নগরীর রাস্তা সুন্দর করার দিকে। এরপর যেসব পার্ক ও খেলার মাঠ বেদখল হয়ে গেছে সেগুলোকে দখলমুক্ত করা হবে। আবার যেসব পার্ক দখলমুক্ত আছে কিন্তু সেখানে বাচ্চাদের খেলার কোনো পরিবেশ নেই, আমার কাজ হবে এসব পার্ক সংস্কার করে খেলার উপযোগী করা এবং নগরবাসীর হাঁটা-চলা বা শরীরচর্চার উপযুক্ত করে গড়ে তোলা। এসব পার্ক এবং রাস্তার দুই ধারে পর্যাপ্ত লাইটের ব্যবস্থা করতে হবে। নগরীর ফুটপাথ দখলমুক্ত করা হবে। ফুটপাথে মানুষ যাতে নির্বিঘ্নে চলতে পারে তার জন্য আলাপ-আলোচনা করে ঠিক করতে হবে। আমরা এমন কোনো কাজ করতে চাই না, যাতে ফুটপাথ থেকে হকার উচ্ছেদ করার পর আবার সেটা হকারদের দখলে চলে যায়।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]