ই-পেপার মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯ ৮ শ্রাবণ ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯

স্মৃতির প্রথম বই ‘এত আনন্দ রাখব কোথায়’
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: রোববার, ২৪ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:২৪ পিএম | অনলাইন সংস্করণ

স্মৃতির প্রথম বই ‘এত আনন্দ রাখব কোথায়’

স্মৃতির প্রথম বই ‘এত আনন্দ রাখব কোথায়’

এবার মেলায় এসেছে তরুণ লেখক লুৎফুন নাহার স্মৃতির প্রথম গল্পের বই ‘এত আনন্দ রাখব কোথায়’। বইটি প্রকাশ করেছে শিশুদের প্রকাশনা সংস্থা বাবুই। প্রকাশক আবদুল কাদের জানালেন, বইটি মেলায় বেশ ভালো বিক্রি হচ্ছে। বইটি পাওয়া যাচ্ছে বাবুই-এর ৬৪৫ নম্বর স্টলে।

প্রথম বই প্রকাশের অনুভূতি জানতে চাওয়া হলে লেখক জানান, বই প্রকাশের আগে ভীষণ উত্তেজিত ছিলাম। বইটা কীভাবে নেবে পাঠকরা। বইটির প্রতি পাঠকের আগ্রহ দেখে আমার লেখালেখির প্রতি দায়বোধ আরও বেড়ে গেছে।
ছোটদের জন্য লেখালেখি করেন কেন? স্মৃতি জানান, আমি ছোটবেলা থেকেই লিখেছি। পেশাগতভাবে আমি লেদার ইঞ্জিনিয়ার। পড়াশোনা ও ক্যারিয়ারের কারণে মাঝখানে কিছুদিন লেখালেখিতে বিরতি ছিল। তবে ছোটদের লেখায় আনন্দ খুঁজে পাই বলে ফিরে এসেছি। আমার সন্তানকে বড় করেছি আনন্দ দিয়ে। তাই আমি মনে করি, পৃথিবীর সব সন্তানের এই আনন্দ পাওয়ার অধিকার আছে। আমার লেখার মাধ্যমে বাংলাদেশের সব শিশুদের কাছে আনন্দ পৌঁছে দিতে চাই। এ কারণে ছোটদের নিয়ে লিখি। এটা আমার দায়বদ্ধতা।

আমার বইটিতে তিনটি গল্প আছে। একটি বাস্তব কাহিনি ‘এত আনন্দ রাখব কোথায়’, একটি ভূতের গল্প এবং অন্যটি সায়েন্স ফিকশন। তিনটি ভিন্নস্বাদের গল্প পড়েই ক্ষুদে পাঠকরা আনন্দ পাবে।
 লেখক স্মৃতি বলেন, ভবিষ্যতে আমি আরও লিখতে চাই। শিশুদের উপযোগী সৃজনশীল বই লেখায় আরও মনোযোগ হŸ। উপন্যাস ও গবেষণাধর্মী বইও লেখার ইচ্ছে আগামীতে।
 




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]