ই-পেপার মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯ ৫ ভাদ্র ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯

বইমেলায় সৌরদীপের "স্বপ্নের জাহাজ"
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: বুধবার, ২৭ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:৫৮ পিএম | অনলাইন সংস্করণ

বইমেলায় সৌরদীপের

বইমেলায় সৌরদীপের

রঙ্গীন মলাটে মোড়া সাদা কাগজের উপর স্বপ্নের কালিতে রচিত লেখনী চলে ফিরে বেড়িয়েছে। বড়দের ভাষায় এর নাম কবিতা হলেও সত্যিকার অর্থে এ এক শিশুমনের জগৎ এর বহিঃপ্রকাশ । শিশু মনে ও তার দর্শনে দেখা আমাদের এই পৃথিবী। বলছি একজন শিশু কবির কথা বয়স মাত্র ১১ বছর ! নাম সৌরদীপ দত্ত।

বুধবার সন্ধ্যয় জাতীয় বই মেলায় বাংলা একাডেমীর নজরুল মঞ্চে "স্বপ্নের জাহাজ" শিরোনামে একটি কবিতার বইয়ের মোড়ক উন্মোচিত হয়েছে। মোড়কটি উন্মোচন করেন বিশিষ্ট কবি ও প্রকাশক বদরুল হায়দার।

মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজ এর ৬ষ্ঠ শ্রেণীর ছাত্র ও শিশু কবি সৌরদীপ দত্তের কাছে কবিতা লেখার ব্যাপারে জানতে চাওয়া হলে সে জানায়, লেখার ইচ্ছা থেকেই কবিতা লেখা। তবে বড় হলে সে রহস্য রোমাঞ্চ গল্প লিখবেন বলে জানান।

ছেলের কবিতা লেখার ব্যাপারে কবি সৌরদীপ এর বাবা  সঞ্জয় কুমার দত্ত বলেন, এই বয়সে বাবা-মা যখন শিশুদের পাঠে মন দিতে বলেন তখন আমি আমার ছেলের কবিতা চর্চা ও লেখনীতেও উৎসাহ দিয়েছি। তিনি আরও বলেন, আমার বাবা ছিলেন মাগুরা জেলার বীর মুক্তিযোদ্ধা স্বর্গীয় শ্রী সন্তোষ কুমার দত্ত। আমি মনে করি মায়ের ভাষার চর্চা শিশু বয়স থেকে শুধু শুরুই না বিশ্বব্যাপী ছড়িয়ে দেওয়া দরকার।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি ও প্রকাশক  বদরুল হায়দার, কবি নাডেদ আফ্রিদি ,কবি প্রদীপ দত্ত ও সৌরদীপ এর মা জবা দত্ত। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন প্রদীপ দত্ত।

কবিতাচর্চা প্রকাশনী থেকে প্রকাশিত স্বপ্নের জাহাজ বইটি  বইমেলার বিভিন্ন স্টল ছাড়াও গতি প্রকাশনী,কবিতা চর্চা,রকমারি ডটকম ও মুক্তধারা নিউইয়র্ক এ পাওয়া যাবে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]