ই-পেপার রোববার ১৮ আগস্ট ২০১৯ ৩ ভাদ্র ১৪২৬
ই-পেপার রোববার ১৮ আগস্ট ২০১৯

টয়লেট পেপার রোলে তৈরি আকর্ষণীয় জিনিস
সময় শৈলী ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ১৪ মে, ২০১৯, ৩:৪৯ পিএম | অনলাইন সংস্করণ

টয়লেট পেপার রোলে তৈরি আকর্ষণীয় জিনিস

টয়লেট পেপার রোলে তৈরি আকর্ষণীয় জিনিস

প্রতিটি ঘরেই পাওয়া যাবে টয়লেট পেপার। নিত্যদিনের প্রয়োজনের শেষে অবশিষ্ট থাকে টয়লেট পেপার রোল। যা ফেলে দেওয়া হয়। অথচ একেবারেই ফেলনা এই জিনিসটি থেকেই তৈরি করা যায় প্রয়োজনীয় ও আকর্ষণীয় দারুণ বিভিন্ন ধরনের জিনিস।

বিভিন্ন ধরনের কর্ড অর্গানাইজ করা : প্রতিটি ইলেকট্রনিক জিনিসের সঙ্গে থাকে বিভিন্ন ধরনের প্রয়োজনীয় কর্ড। প্রতিটি জিনিসের জন্য আলাদা কর্ডগুলো গুছিয়ে ঠিকভাবে রাখা বেশ ঝামেলাপূর্ণ। সে ক্ষেত্রে টয়লেট পেপার রোলের ওপর রঙিন কাগজ বসিয়ে নাম লিখে তার ভেতরে গুছিয়ে রাখা যাবে কর্ডগুলো। এতে করে কর্ড জট বাঁধবে না এবং প্রয়োজনের সময় সহজেই খুঁজে পাওয়া যাবে কাক্সিক্ষত কর্ডটি।

উল গুছিয়ে রাখা : অনেকেই শখের বশে উলের নানা ধরনের পণ্য তৈরি করেন। কাজের মাঝে বেখেয়ালে উলের বল সহজেই এলোমেলো হয়ে যায়। সে ক্ষেত্রে টয়লেট পেপার রোলগুলো চমৎকার কাজে আসবে। ছবির মতোই খুব সহজে উল এক সঙ্গে গুছিয়ে রাখা যাবে।

ডেস্ক অর্গানাইজার : নিজের পড়ার টেবিল কিংবা অফিসের ডেস্কের নানাবিধ স্টেশনারি পণ্য গুছিয়ে রাখার জন্য নিজ হাতে তৈরি করে নিতে পারবেন ডেস্ক অর্গানাইজার। একেবারেই স্বল্প সময়, পরিশ্রম ও খরচে এই জিনিসটি তৈরি করে নেওয়া যাবে টয়লেট পেপার রোল দিয়ে। রঙিন কাগজ, আঠা ও রঙের প্রলেপেই চমৎকার ও পছন্দসই ডেস্ক অর্গানাইজার তৈরি করে হয়ে যাবে।

স্কার্ফ গুছিয়ে রাখা : যারা প্রতিদিন স্কার্ফ ব্যবহার করেন, তাদের সংগ্রহে এক সঙ্গে অনেক স্কার্ফ থাকবে, এটাই স্বাভাবিক।  অনেকগুলো স্কার্ফ থাকার ফলে অগোছালো হয়ে যায় এবং কাক্সিক্ষত স্কার্ফটি সহজে খুঁজে পাওয়া যায় না। সে ক্ষেত্রে টয়লেট পেপার রোলের মাঝে স্কার্ফটি গুটিয়ে রেখে দিলে সহজেই গোছানো থাকবে এবং খুঁজে পাওয়া যাবে।

র‌্যাপিং পেপার সংরক্ষণ করা : যাদের অনলাইনে ব্যবসা আছে, তাদের বিভিন্ন পণ্য প্যাকেট করার জন্য র‌্যাপিং পেপারের প্রয়োজন হয়। র‌্যাপিং পেপার সংরক্ষণ বেশ ঝামেলাপূর্ণ বিষয়। পেপারে ভাঁজ পড়ে গেলেই তার সৌন্দর্য নষ্ট হয়ে যায়। এ ক্ষেত্রেও টয়লেট পেপার রোল ব্যবহার করা যাবে এবং এতে করে র‌্যাপিং পেপার সুন্দরভাবে রাখাও যাবে।

বীজতলার বিকল্প হিসেবে টয়লেট পেপার রোল : গাছের বীজতলার বিকল্প পদ্ধতি হিসেবে টয়লেট পেপার রোল সবচেয়ে উৎকৃষ্ট একটি উপাদান। কাগজের এই রোলগুলোর ভেতরে পরিমাণমতো মাটিতে বীজ বুনে বীজ থেকে চারা গজানোর জন্য রেখে দেওয়া যাবে সহজেই। 




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]