ই-পেপার রোববার ১৮ আগস্ট ২০১৯ ৩ ভাদ্র ১৪২৬
ই-পেপার রোববার ১৮ আগস্ট ২০১৯

হানিফ সংকেতের ‘ভুল ভাঙাতে ভুল করা’
আনন্দ সময় প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ১৫ মে, ২০১৯, ১২:০০ এএম আপডেট: ১৫.০৫.২০১৯ ১২:১৫ পিএম | প্রিন্ট সংস্করণ

হানিফ সংকেতের ‘ভুল ভাঙাতে ভুল করা’

হানিফ সংকেতের ‘ভুল ভাঙাতে ভুল করা’

বরেণ্য নির্মাতা হানিফ সংকেত প্রতি ঈদেই একটি করে নাটক নির্মাণ করেন। এবারের ঈদের নাটকের নাম ‘ভুল ভাঙাতে ভুল করা’। এটিএন বাংলায় ঈদের দিন রাত ৮টা ৩০ মিনিটে নাটকটি প্রচার হবে। একটি পারিবারিক গল্প নিয়ে রচিত এই নাটক। পরিবারের কর্তা ব্যক্তি চলতে-ফিরতে কোথাও কোনো অসঙ্গতি বা সমস্যা দেখলেই প্রতিক্রিয়া ব্যক্ত করেন। কিন্তু পরিবারের সদস্যরা তার এসব কর্মকাÐে অত্যন্ত বিরক্ত। মা-বাবা-চাচা-পুত্র-পুত্রবধূসহ পরিবারের সদস্যদের সঙ্গে প্রায়শই তার এই ভুল করা আর ভুল ধরা নিয়ে ঘটতে থাকে নানা ঘটনা। আর এসব ঘটনা নিয়েই রচিত হয়েছে হানিফ সংকেতের এবারের ঈদের নাটক ‘ভুল ভাঙাতে ভুল করা’।
নাটকের গল্প সম্পর্কে হানিফ সংকেত বলেন, ‘আজকাল অধিকাংশ নাটকেই কোনো বাবা-মার চরিত্র দেখা যায় না। তবে আমার এই নাটকটিতে রয়েছে বাবা-মা-ভাই-বোন-চাচাসহ পরিবারের বিভিন্ন সদস্য। আর এই পরিবারের সদস্যদের নিয়েই এই নাটক। একটি পরিবারকে কেন্দ্র করে-পারিবারিক গল্পের নাটক।’
নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত, দিলারা জামান, চঞ্চল চৌধুরী, জাকিয়া বারী মম, সাঈদ বাবু, কেএস ফিরোজ, মাসুদ আলী খান, শেলী আহসান, আবদুল আজিজ, শামীম, নজরুল ইসলাম, বাহার, সুর্বণা মজুমদারসহ আরও অনেকে। নাটকের সূচনা সংগীতের কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান। সংগীতায়োজন করেছেন মেহেদী। কণ্ঠ দিয়েছেন কমল।
এটিএন কর্তৃপক্ষ জানায়, প্রতিবারই হানিফ সংকেতের নাটকে আমাদের দর্শক থাকে বেশি। ঈদের দিনের ব্যস্ততা সত্তে¡ও দর্শকরা এই নন্দিত নির্মাতার নাটক দেখতে বসেন। কারণ সবাইকে সব চ্যানেলে একাধিকবার দেখা গেলেও ঈদের দিন হানিফ সংকেতের নাটক দেখা যায় শুধুমাত্র একটি চ্যানেলে, আর  তা এটিএন বাংলা। তাই আমাদের বিশ্বাস বরাবরের মতো এবারও এ সময় এটিএন বাংলার দর্শক থাকবে সবচেয়ে বেশি।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]