ই-পেপার রোববার ১৮ আগস্ট ২০১৯ ৩ ভাদ্র ১৪২৬
ই-পেপার রোববার ১৮ আগস্ট ২০১৯

চাঁদপুরে মাটি খুঁড়তেই বেরিয়ে এলো গুপ্তধন!
চাঁদপুর প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ১৫ মে, ২০১৯, ৫:০৯ পিএম | অনলাইন সংস্করণ

চাঁদপুরে মাটি খুঁড়তেই বেরিয়ে এলো গুপ্তধন!

চাঁদপুরে মাটি খুঁড়তেই বেরিয়ে এলো গুপ্তধন!

চাঁদপুরে শহরের পুরাণবাজারের একটি বাড়িতে মাটি খুঁড়ে গুপ্তধন পাওয়া গেছে বলে এলাকায় ব্যাপক গুঞ্জন ছড়িয়ে পড়েছে। সোমবার দুপুরে পালপাড়া কুন্ডু বাড়ির ব্যবসায়ী সুভাষ পোদ্দারের বাড়িতে এ গুপ্তধন পাওয়া যায় বলে জানা গেছে।

স্থানীয় লোকজন জানায়, শহরের পালপাড়ার বাসিন্দা বিশিষ্ট ব্যবসায়ী সুভাষ পোদ্দার তার শতাধিক বছরের পুরনো বাড়ির টিনের ঘর ভেঙ্গে নতুন করে তৈরি করার সময় মাটি খুড়ে।  সেখানে কাজ করতে আসা মিস্ত্রি সুভাষ, সুব্রত, আলামিন ও কবির ঘরের পালা স্থাপনের জন্য মাটির নিচ থেকে একটি গুপ্তধনের পাতিলের সন্ধান পায়। ওই পাতিলের ভেতর প্রায় ২ শ’ বছরের পুরনো দুই শতাধিক প্রাচীন মুদ্রা দেখতে পায় তারা।  মুদ্রা গুলো রুপা ও স্বর্ণের ছিল বলে  জানা গেছে।তবে ধারনা করা হচ্ছে  প্রাচীন মুদ্রার   ভাগাভাগিতে সমস্যা সৃষ্টি হওয়ায়  গুপ্তধনের কথা সকলে  জেনে যায়।

অভিযোগ ওঠে, এই খবরটি লোকজন জেনে ফেলার পর  শত বছরের পুরনো মহামূল্যবান মুদ্রাগুলো বাড়ির মালিক সুভাষ পোদ্দার  তড়িঘড়ি করে লুকিয়ে ফেলে। কিছু অকেজো মুদ্রা রেখে  মিস্ত্রিদের দিয়ে বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করে। ঘটনাটি এলাকায় জানাজানি হলে গুপ্তধন উদ্ধার নিয়ে  ব্যাপক গুঞ্জন ছড়িয়ে পড়ে। এ দিকে সুভাষ পোদ্দারের বাড়ি থেকে শত বছরের মহা মূল্যবান মুদ্রা উদ্ধার হওয়ার ঘটনাটি প্রশাসনকে না জানিয়ে তিনি নিজেই আত্মসাৎ করেছেন বলে এলাকাবাসী জানান।

এ ব্যাপারে কথা বলার জন্য বাড়ির মালিক সুভাষ পোদ্দারের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]