ই-পেপার বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯ ১৩ আষাঢ় ১৪২৬
ই-পেপার বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯

মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন সীমা বাড়ল
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: রোববার, ১৯ মে, ২০১৯, ৮:২৭ পিএম | অনলাইন সংস্করণ

মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন সীমা বাড়ল

মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন সীমা বাড়ল

মোবাইলে ব্যাংকিং বা আর্থিক সেবার (এমএফএস) লেনদেন সীমা আবার বাড়ালো।দিনে সর্বোচ্চ পাঁচ বারে মোট ৩০ হাজার টাকা ক্যাশ-ইন (জমাকরণ) করা যাবে, যা আগে ছিল সর্বোচ্চ দুই বারে ১৫ হাজার টাকা।

রোববার বাংলাদেশ ব্যাংকের জারি করা এক সার্কুলারে মোবাইল ব‌্যাংকিংয়ে লেনদেনের এ নতুন সীমা জানানো হয়েছে।

এখন একজন গ্রাহক তার অ্যাকাউন্টে দিনে পাঁচ বারে ৩০ হাজার টাকা ক্যাশ ইন বা জমা করতে পারবেন। আর মাসে ২৫ বারে সর্বোচ্চ দুই লাখ টাকা ক্যাশ ইন করা যাবে। এত দিন দিনে দুই বারে সর্বোচ্চ ১৫ হাজার টাকা জমা করতে পারতেন একজন গ্রাহক।

একই সঙ্গে দিনে সর্বোচ্চ পাঁচ বারে ২৫ হাজার টাকা তোলা বা ক্যাশ আউট করা যাবে। মাসে ২০ বারে এক লাখ ৫০ হাজার টাকা উত্তোলন করা যাবে। এত দিন দিনে দুই বারে সর্বোচ্চ ১০ হাজার টাকা তোলা বা ক্যাশ আউট করা যেত। মাসে ১০ বারে ৫০ হাজার টাকা উত্তোলন সুবিধা ছিল।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এজেন্ট গ্রাহকের মোবাইল হিসাবে নগদ অর্থ জমাকরণ ও উত্তোলনের বিবরণ পৃথক পৃথক রেজিস্টারে লিপিবদ্ধ করবেন এবং লিপিবদ্ধ প্রত্যেকটি লেনদেনের বিপরীতে গ্রাহকের স্বাক্ষর বা টিপসই সংরক্ষণ করতে হবে।

এতে আরও বলা হয়, এক এজেন্ট হিসাব থেকে অন্য এজেন্ট হিসাবে অর্থ জমা (ক্যাশ-ইন), অর্থ স্থানান্তর (পিটুপি) বা অর্থ উত্তোলন (ক্যাশ-আউট) করা যাবে না। একজন এজেন্ট দৈনিক পাঁচ বারের বেশি নিজের এজেন্ট হিসাব-এ নগদ অর্থ জমা দিতে পারবেন না।

মোবাইল ব্যাংকিংয়ের লেনদেন সীমা বাড়ানোয় সন্তোষ প্রকাশ করে বিকাশ-এর করপোরেট কমিউনিকেশনস প্রধান শামসুদ্দিন হায়দার ডালিম  সাংবাদিকদের বলেন, “বাংলাদেশের মানুষের আয় বেড়েছে। বেড়েছে ক্রয় ক্ষমতা। অপরদিকে মূল্যস্ফীতি ঊর্ধ্বমুখী। এ পরিস্থিতিতে এই লেনদেন সীমা বাড়ানো উচিৎ ছিল।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]