ই-পেপার রোববার ২২ সেপ্টেম্বর ২০১৯ ৬ আশ্বিন ১৪২৬
ই-পেপার রোববার ২২ সেপ্টেম্বর ২০১৯

সরকারি কর্মকর্তার মাথায় পিস্তল ঠেকিয়ে ৩৬ লাখ টাকার চেক লিখিয়ে নিয়ে গেলেন আ’লীগ নেতা
নিজস্ব প্রতিবেদক, বরিশাল
প্রকাশ: মঙ্গলবার, ২১ মে, ২০১৯, ৫:৩৬ পিএম | অনলাইন সংস্করণ

 গৌরনদী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. নুরুজ্জামান ফরহাদ মুুন্সি।

গৌরনদী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. নুরুজ্জামান ফরহাদ মুুন্সি।

বরিশালের গৌরনদী উপজেলা খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুভাষ চন্দ্র পালের ওপর চড়াও হলেন স্থানীয় এক প্রভাবশালী আওয়ামী লীগ নেতা। তাঁকে মারধরের একপার্যায়ে মাথায় পিস্তল ঠেকিয়ে ৩৬ লাখ টাকার চেক লিখে নিয়ে গেছেন আ’লীগ নেতা মো. নুরুজ্জামান ফরহাদ মুুন্সি। বিলম্বপ্রায় এই ঘটনাটি সোমবার বিকেলে আলোচনায় আসলে সর্বত্র তোলপাড় সৃষ্টি করে।

অবশ্য এই ঘটনায় সোমবার বিকেলেই খাদ্যগুদাম কর্মকর্তা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) খালেদা নাসরিনের কাছে লিখিত অভিযোগও করেছেন। পাশাপাশি বিষয়টি তিনি থানা পুলিশকেও মৌখিকভাবে অবহিত করেছেন।

কিন্তু এই ঘটনার অনুঘটক গৌরনদী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মো. নুরুজ্জামান ফরহাদ মুুন্সি গাঢাকা দিয়েছেন।

উপজেলা খাদ্যগুদাম সূত্র জানায়, বিগত সময়ে সরকারের চাল সংগ্রহ কার্যক্রমে এক হাজার ১২০ টন চাল সরবরাহের কাজ পান এলাহী অটো রাইস মিলের মালিক ও উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মো. নুরুজ্জামান ফরহাদ মুন্সি। কিন্তু তিনি ক্ষমতার প্রভাব খাটিয়ে খাদ্যগুদামে পঁচা চাল ও ছেড়া বস্তা সরবরাহ করে আসছিলেন। এই বিষয়টিতে বাধা দিলে তিনি খাদ্যগুদাম কর্মকর্তা সুভাষ চন্দ্র পালকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন।

পরে গত ১৮ মে ফরহাদ হোসেন খাদ্যগুদামে গিয়ে কর্মকর্তা সুভাষ চন্দ্র পালকে চাল দেয়ার প্রস্তাব করেন। কিন্তু প্রধানমন্ত্রী নির্দেশনা অনুযায়ী এই মুহূর্তে চাল নয়, ধান ক্রয় চলছে জানিয়ে দেন কর্মকর্তা। এতে ক্ষুব্ধ হয়ে আ’লীগ নেতা ফরহাদ মুন্সি অস্ত্র উচিয়ে তাঁকে হুমকি দেন। একপর্যায়ে মাথায় পিস্তল ঠেকিয়ে দম্ভোক্তি করে বলেন- উপজেলায় চাকরি করতে হলে আমার নির্দেশ মানতে হবে। তখন চাল না দিয়ে জোরপূর্বক ৩৬ লাখ ৭২০ টাকার একটি অগ্রিম চেকে স্বাক্ষর করিয়ে নিয়ে চলে যান আ’লীগ নেতা।

মারধরের শিকার কর্মকর্তা সুভাষ চন্দ্র পাল জানিয়েছেন- সেই দিনের ঘটনার পরে তিনি আতঙ্কে সময় পাড় করছেন। বিশেষ করে নিরাপত্তার বিষয়টি ভেবে পরবর্তীতে পুরো ঘটনাটি গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) খালেদা নাসরিনকে অবহিত করেছেন।


অবশ্য অভিযোগপ্রাপ্তির বিষয়টি স্বীকার করে গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) খালেদা নাসরিন বলছেন, ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে। অভিযোগের সত্যতা পেলে অভিযুক্তের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’


তবে আওয়ামী লীগ নেতা এলাহী অ্যাগ্রো অটোরাইস মিলের মালিক ফরহাদ হোসেন মুন্সি সময়ের আলোকে বলছেন, ১৮ তারিখ নয়, ১৯ মে খাদ্যগুদামে গিয়ে পাওনা বিলেন চেক নিয়ে এসেছেন।

তবে সেই সময়ে কারও সাথে অপ্রীতিকর কোন ঘটনা ঘটেনি। কিন্তু রাজনৈতিক প্রতিপক্ষ একটি ইস্যু দাড় করিয়ে তাকে হেনস্তা করতে চাইছে বলে দাবি করেন তিনি।’




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]