ই-পেপার শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শুক্রবার ২৯ মার্চ ২০২৪

উজিরপুরে নদী দখল করে অবৈধভাবে পাকা ভবন
নির্মাণকারীদের তালিকা করতে মাঠে নেমেছে দুদক
প্রকাশ: বুধবার, ২২ মে, ২০১৯, ২:১৮ পিএম  (ভিজিট : ১৮৮)
বরিশালের উজিরপুর উপজেলার ধামুড়ার সন্ধ্যার শাখা নদী দখল করে পাকা ভবন নির্মান কারীদের তালিকা করতে মাঠে নেমেছে দুদক। ২১ মে মঙ্গলবার দূনির্তী দমন কমিসনের (দুদক) বরিশাল সহকারী পরিচালক মোঃ হাফিজুর রহমানের নেতৃত্বে ৩ সদেস্যর টিম সকাল ১০ টা থেকে টানা ৩ ঘন্টা ধামুড়া বন্দরের নদী দখল এলাকা পরিদর্শন করে অবৈধ দখলকারীদের তালিকা তৈরী করেন।

দুদক টিম ওই বন্দরের প্রায় ১৫ জন অবৈধ দখলকারীদের নামও ঠিকানা পেয়েছেন বলে দুদক সহকারী পরিচালক হাফিজুর রহমান সাংবাদিকদের জানান। সম্প্রতি পত্রিকায় নদী দখল করে পাকা ভবন নির্মাণের সচিত্র প্রতিবেদন প্রকাশিত হলে দুদক কেন্দ্রীয় দপ্তর থেকে বিষটির তদন্ত ও অবৈধ দখলকারীদের তালিকা তৈরীর নির্দেশ দেন বলেও তিনি জানান। সেই নির্দেশের আলোকে দুদক বরিশাল অঞ্চলিক টিম ধামুড়ার নদী দখলকারীদের তালিকা করছেন।

দুদক সহকারী পরিচালক হাফিজুর রহমান বলেন, অবৈধ দখলকারীদের তালিকা তৈরী করে উজিরপুরের ভূমি অফিসের তসিলদারদের কাছ থেকে ওই বাজারের বৈধ জমির মালিকদের তালিকা এবং সার্ভেয়ার মোঃ জাকির হোসেনের সাথে যোগাযোগ করে অবৈধ দখল কারীদের তালিকা নিয়েছেন। তবে সব পরীক্ষা-নিরীক্ষা করে অবৈধ দখলকারীদের উচ্ছেদ ও স্থাপনা ভেঙ্গে ফেলার কার্যক্রম শুরু করবে প্রশাসন।  এদিকে দুদকের এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন স্থানীয়রা।
 




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close