ই-পেপার বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯ ১৩ আষাঢ় ১৪২৬
ই-পেপার বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯

বৃদ্ধাশ্রমে পূর্ণিমা
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: শনিবার, ২৫ মে, ২০১৯, ৩:৫১ পিএম আপডেট: ২৫.০৫.২০১৯ ৩:৫৫ পিএম | অনলাইন সংস্করণ

বৃদ্ধাশ্রমে পূর্ণিমা

বৃদ্ধাশ্রমে পূর্ণিমা

গতকাল শুক্রবার একটি বৃদ্ধাশ্রমে দেখা যায় চিত্রনায়িকা পূর্ণিমাকে। রাজধানীর উত্তরার উত্তরখান এলাকার মৈনারটেক জিয়াবাগ বৈকাল স্কুলের পাশে অবস্থিত বৃদ্ধাশ্রমটির নাম ‘আপন নিবাস বৃদ্ধাআশ্রম’।

বৃদ্ধাশ্রমে পূর্ণিমা তাঁদের জন্য খাবার নিয়ে গেছেন এবং আনন্দঘন মুহূর্ত কাটিয়েছেন। তাদের সঙ্গে গান গেয়ে সময় কাটিয়েছেন এবং সর্বোপরি তাদের অফুরন্ত ভালোবাসায় মুগ্ধ করে এসেছেন।


পূর্ণিমা বলেন, ‘আমি বৃদ্ধাশ্রমের মায়েদের সঙ্গে একবেলা খাবার খেয়েছি, তাদের সঙ্গে সময় কাটিয়েছি। সেখানে গিয়ে আমার কাছে খুবই ভালো লেগেছে। বৃদ্ধাশ্রমটিতে প্রায় ৫০ জনের মতো বৃদ্ধ রয়েছেন যাদের মধ্যে অনেকের বয়সই ১০০-এর বেশি। এ ছাড়া কয়েকজন যুবতী রয়েছেন, রয়েছেন কিছু প্রতিবন্ধীও- যারা চোখে দেখতে পান না। আমার কাছে এটা ভালো লেগেছে যে তারা একটি নির্ভরযোগ্য স্থানে আছে যেখানে তারা সঠিক যত্নটা পাচ্ছে। আমার মতো করে আপনারা যারা আছেন সবাই আসুন, তাদের সঙ্গে সময় কাটান একবেলা। সবাইকে অনুরোধ করব তাদের পাশে এসে দাঁড়ানোর জন্য।’

বৃদ্ধাশ্রমে পূর্ণিমা

বৃদ্ধাশ্রমে পূর্ণিমা

২০১০ সালে মাত্র ছয়জন সর্বস্ব হারা, আপনজন হারা এবং আশ্রয়হীন বৃদ্ধ নারী নিয়ে শুরু হয় আপন নিবাস বৃদ্ধাশ্রমটির যাত্রা। বিভিন্ন রাস্তা, ট্রেন স্টেশন, লোকাল বাজার থেকে এ রকম বৃদ্ধ মা যাদে ন্যূনতম খাবার দেওয়ার মতো কেউ নেই তাদের এই আশ্রমে এনে একটুখানি ভালো রাখার চেষ্টায় সেবা করে যাচ্ছেন এর প্রতিটা কর্মী। সেখানে বর্তমানে পঞ্চাশেরও বেশি বৃদ্ধ মা ও বেশ কিছু প্রতিবন্ধী রয়েছেন। সেসব মায়ের কারো রয়েছে মানসিক অসুস্থতা এবং কারো রয়েছে শারীরিক অক্ষমতা আর এসব সমস্যার কারণেই আজ তারা ঘর থেকে নিজের পরিবার থেকে বিতারিত। সেই অসহায় আশ্রয়হীন এবং জীবনের আশা হারানো মায়েদের যত্ন করে তুলে নিয়ে এসে নিজেদের মায়েদের মতো করে সেবা যত্ন করে যাচ্ছেন এই বৃদ্ধাশ্রমটির নির্বাহী প্রতিষ্ঠাতা পরিচালক সৈয়দা সেলিনা শেলী।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]