ই-পেপার শুক্রবার ৬ ডিসেম্বর ২০১৯ ২২ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার শুক্রবার ৬ ডিসেম্বর ২০১৯

আসছে টিকটক ফোন!
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ২৮ মে, ২০১৯, ৭:৩৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 160

আসছে টিকটক ফোন!

আসছে টিকটক ফোন!

বিভিন্ন গান, বিখ্যাত সিনেমার সংলাপসহ নানা রকম মজাদার অডিওর সঙ্গে ঠোঁট মিলিয়ে ছোট ভিডিও তৈরি করে আপলোড করা যায় টিকটক অ্যাপে। যেটি বিশ্বব্যাপী ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছ। টিকটকের জনপ্রিয়তার পর এবার ফোন আনবে বলে ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটির মালিকানাধীন চীনা ভিত্তিক প্রতিষ্ঠান বাইট ড্যান্স।

যেখানে টিকটক অ্যাপটি প্রি-ইন্টসল থাকবে যা কিনা অ্যাপেলর মিউজিক অ্যাপকে টেক্কা দিতে আসছে বলে টেক দুনিয়ায় গুঞ্জন উঠেছে।

প্রতিষ্ঠানটি পক্ষ থেকে জানানো হয়েছে, তারা বেশ কিছুদিন ধরে তাদের নিজস্ব স্মার্টফোন তৈরির কাজ করছে। আর একে বলা হচ্ছে 'টিকটক ফোন'। এতে টিকটক অ্যাপ্লিকেশনটি ছাড়াও বাইট ড্যান্সের নিউজ প্লাটফর্ম ‘জিনরি টুটিয়াও’ অ্যাপ্লিকেশন সার্ভিসটি থাকবে।

ফিনান্সিয়াল টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, বাইটড্যান্সের প্রধান নির্বাহী কর্মকর্তা ঝাং ইয়িমিং এর দীর্ঘদিনের পরিকল্পনা স্মার্টফোনের বাজারে প্রবেশ করা এবং নিজস্ব কোম্পানির অ্যাপ্লিকেশন সার্ভিসগুলোকে তাদের ফোনের মাধ্যম গ্রাহকদের কাছে অ্যাপগুলোকে আরও জনপ্রিয় করে তোলা। খবর দ্যা ভার্জ।

দ্যা ভার্জ এর প্রতিবেদন অনুসারে, বাইটড্যান্স এই বছরের প্রথম দিকে ‘স্মার্টিসান’ নামের একটি মোবাইল নির্মাতা প্রতিষ্ঠানের সাথে চুক্তিবদ্ধ হয়েছে। বাইটড্যান্স বলছে এই চুক্তি তাদেরকে শিক্ষাক্ষেত্রে অবদান রাখতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন সহায়তা করবে।

তবে এই টিকটক ফোনটির ফিচারে কি কি থাকবে, কবে নাগাদ বাজারে পাওয়া যাবে এবং এর বাজারমূল্য কত হবে তা এখনো জানায়নি প্রতিষ্ঠানটি।

তবে নিজস্ব ব্র্যান্ডে মুঠোফোন তৈরি করা এবারই প্রথম নয়। এর আগে আমাজনের নিজস্ব ‘ফায়ার ফোন’ বাজারে ছাড়ে যেখানে শুধুমাত্র তাদের অ্যাপগুলোকে প্রোমোট করা হত। অবশ্য এর কিছুদিন পরেই বন্ধ হয়ে যায় আমাজনের ফায়ার ফোন। শুধু আমাজনই নয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকও মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান এইচটিসি’র সাথে মিলে তাদের ফেসবুক ফোন ছাড়ে। এটিও অল্প কিছুদিনের মধ্যেই মুখ থুবড়ে পড়ে স্মার্টফোনের বাজার থেকে।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]