ই-পেপার রোববার ১৮ আগস্ট ২০১৯ ৩ ভাদ্র ১৪২৬
ই-পেপার রোববার ১৮ আগস্ট ২০১৯

তাপপ্রবাহ কমতে পারে শুক্রবার
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: বুধবার, ২৯ মে, ২০১৯, ৯:৪৪ পিএম আপডেট: ২৯.০৫.২০১৯ ৯:৫৭ পিএম | অনলাইন সংস্করণ

তাপপ্রবাহ কমতে পারে শুক্রবার

তাপপ্রবাহ কমতে পারে শুক্রবার

দেশের উপর দিয়ে বয়ে যাওয়া তাপপ্রবাহ আরো দু’একদিন অব্যাহত থাকবে এবং শুক্রবার থেকে গরমের তীব্রতা কিছুটা প্রশমিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

আবহাওয়াবিদ বজলুর রশিদ বুধবার বলেন, ‘আজ সন্ধ্যায় বা রাতে ঢাকায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কিন্তু এতে গরমের তীব্রতা হ্রাস পাবে না। আগামীকালের (বৃহস্পতিবার) পর একটু বেশি পরিমাণ বৃষ্টি হতে পারে। এরপর গরমের তীব্রতা কিছুটা হ্রাস পেতে পারে। তবে দেশের উপর দিয়ে বয়ে যাওয়া তাপপ্রবাহ আরো দু’একদিন অব্যাহত থাকবে।’ সূত্র: বাসস।

তিনি জানান, ঢাকা, মাদারীপুর, রাঙ্গামাটি, চাঁদপুর, নোয়াখালী, রাজশাহী এবং পাবনা অঞ্চলসহ খুলনা এবং বরিশাল বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

মঙ্গলবার দেশে সর্বোচ্চ তাপমাত্রা ছিল খুলনা ও যশোরে ৩৮ ডিগ্রী সেলসিয়াস এবং ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ দশমিক ১ ডিগ্রী সেলসিয়াস। গত ২৪ ঘন্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে রংপুর বিভাগের ডিমলায় ১৮ মিলিমিটার।

বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় খুলনা, রাজশাহী ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় এবং চট্টগ্রাম ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

বুধবার সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯১ শতাংশ। এদিন ঢাকায় সূর্যাস্ত ৬টা ৪১ মিনিটে এবং বৃহস্পতিবার সূর্যোদয় হবে ৫টা ১১ মিনিটে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]