ই-পেপার বৃহস্পতিবার ২০ জুন ২০১৯ ৬ আষাঢ় ১৪২৬
ই-পেপার বৃহস্পতিবার ২০ জুন ২০১৯

ব্যবসায়ীদের অধিকার বাস্তবায়নই হবে প্রধান লক্ষ্য: আল মুজাহিদ হোসেন তুষার
পলাশ (নরসিংদী) প্রতিনিধি
প্রকাশ: শুক্রবার, ৩১ মে, ২০১৯, ১১:০৩ পিএম | অনলাইন সংস্করণ

ব্যবসায়ীদের অধিকার বাস্তবায়নই হবে প্রধান লক্ষ্য: আল মুজাহিদ হোসেন তুষার

ব্যবসায়ীদের অধিকার বাস্তবায়নই হবে প্রধান লক্ষ্য: আল মুজাহিদ হোসেন তুষার

আগামী ১৭ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে নরসিংদী জেলার ব্যসায়ীদের সবচেয়ে আলোচিত সংগঠন নরসিংদী চেম্বার অব কমার্সের ২০১৯-২০ নির্বাচন। এ নির্বাচনে এবার পরিচালক পদে প্রতিদ্ধন্ধিতা করছেন তরুণ সফল ব্যবসায়ী আল-মুজাহিদ হেসেন তুষার। তিনি মেসার্স তুষার এন্টারপ্রাইজ এর স্বতাধিকারী। এছাড়া বাংলাদেশ ফার্টিলাইজার এসোসিয়েশনের টানা তিন বারের নির্বাচিত পরিচালক। তিনি চেম্বার অব কমার্স নির্বাচনে সম্মিলিত ব্যবসায়ী ঐক্য পরিষদের আলী হোসেন শিশির নেতৃতাধীন প্যানেলে পরিচালক পদে নির্বাচন করছেন।

নির্বাচন বিষয়ের উপর সাক্ষাত কালে তিনি জানান, নরসিংদীতে দীর্ঘ বছর ধরে ব্যবসায়ীদের বড় সংগঠন চেম্বার অব কমার্স থাকলেও জেলার ব্যবসায়ীদের কল্যাণে তেমন কোন উদ্দ্যোগ বা কাজ করা হয়নি। প্রাপ্য অধিকার হতে অনেকটা বঞ্চিত থাকতে হয়েছে এর সদস্যদের। এবারের নির্বাচনে সম্মিলিত ব্যবসায়ী ঐক্য পরিষদের আলী হোসেন শিশির নেতৃতাধীন প্যানেলে আমরা ১২ জন পরিচালক পদে নির্বাচন করছি। নির্বাচনে জয়ি হলে ব্যবসায়ীদের অধিকার বাস্তবায়নই হবে আমাদের প্রধান লক্ষ্য। প্রার্থীতা জমা দেওয়ার পর থেকে আমাদের পুরো প্যানেল মাঠে কাজ করে যাচ্ছে। আমরা চাই সচ্ছ ও জবাব দিহীতার মাধ্যমে নরসিংদীর ব্যবসা শিল্পকে দেশের সর্বচ্চ স্থানে এগিয়ে নিয়ে যেতে। আমাদের প্রতুশ্রুতিতে ব্যাসায়ীদের কল্যাণে সার্বিক বিষয়গুলো নিয়ে কাজ করার অঙ্গিকার রয়েছে। নির্বাচনে ৯৫৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। সম্মিলিত ব্যবসায়ী ঐক্য পরিষদ প্যানেলটি ভোটারদের মধ্যেও অনেক সাড়া পাচ্ছেন বলেও তিনি জানান। এবারের নির্বাচনে সম্মিলিত ব্যবসায়ী ঐক্য পরিষদের আলী হোসেন শিশির নেতৃতাধীন প্যানেলের সাথে প্রতিদ্ধন্ধিতা করছেন একে ফজলুল হক নেতৃত্বাধীন স্বাধীন ব্যবসায়ী পরিষদ প্যানেলে ৯ জন পরিচালক প্রার্থী।
 
আল-মুজাহিদ হোসেন তুষার একজন সফল ব্যবসায়ীর পাশাপাশি সামাজিক ও রাজনৈতিক অঙ্গণে রয়েছে বেশ সুনাম। তিনি সুলতানা সেলাই প্রশিক্ষণ নামে এলাকার গরীব ও অসহায় নারীদের কর্মমুখী হিসেবে গড়ে তুলছেন। এছাড়া এলাকার যুবসমাজকে মাদকের কবল থেকে রক্ষায় তিনি যুবকদের খেলাদুলা ও বিভিন্ন সামাজিক কর্মকান্ডের প্রতি আগ্রহ সৃষ্টি করে যাচ্ছেন। সামাজিক ব্যক্তিত্বের পাশাপাশি তিনি রাজনৈতিক অঙ্গণের একজন সফল সংগঠক । যার সুবাদে তিনি পলাশ উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক হিসেবে সংগঠনকে সুশৃঙ্খল ভাবে পরিচালিত করে যাচ্ছেন।

নরসিংদীর চেম্বার অব কমার্স নির্বাচানে পরিচালক পদে প্রার্থী হয়ে ব্যবসায়ী মহলেও ইতিমধ্যে অনেক সাড়া ফেলেছেন। নরসিংদী চেম্বার অব কমার্সের বর্তমান পরিচালক আনোয়ার হোসেন জানান, নির্বাচনে আলী হোসেন শিশির নেতৃতাধীন প্যানেলের ১৮ টি পদে পুর্ণাঙ্গ প্রার্থী দিয়েছেন। সেই হিসেবে ফজলুল হক নেতৃত্বাধীন স্বাধীন ব্যবসায়ী পরিষদ প্যানেলে প্রার্থীর সংখ্যা কিছুটা কম রয়েছে। এতে সাধারণ ভাবেই আলী হোসেন শিশির প্যানেলটি জয়ি হওয়ার সম্ববনা রয়েছে। ভোটারদের মধ্যেও আলী হোসেন শিশির নেতৃতাধীন প্যানেলটি সাড়া জাগিয়েছে।
 




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]