ই-পেপার শুক্রবার ১৯ জুলাই ২০১৯ ৪ শ্রাবণ ১৪২৬
ই-পেপার শুক্রবার ১৯ জুলাই ২০১৯

ইমক্যাবের ইফতার ও আলোচনা সভায় বক্তারা-বাংলাদেশ-ভারত সম্পর্ক আরও জোরদার করতে হবে
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শনিবার, ১ জুন, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ

ভারতীয় গণমাধ্যমের বাংলাদেশস্থ প্রতিনিধিদের সংগঠন ‘ইন্ডিয়ান মিডিয়া করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন বাংলাদেশ (ইমক্যাব)’ আয়োজিত আলোচনা সভায় বক্তারা বলেছেন, উন্নয়ন ও অগ্রগতির স্বার্থে ভারত ও বাংলাদেশের মধ্যে সম্পর্ক আরও জোরদার করতে হবে। পারস্পরিক সহযোগিতার মাধ্যমে নিজ নিজ দেশের উন্নয়ন নিশ্চিত করতে হবে।
শুক্রবার বিকালে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত ওই আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইমক্যাব সভাপতি বাসুদেব ধর। ইমক্যাব সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সবুজের সঞ্চালনায় সভায় বক্তৃতা করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মোল্লা জালাল, বিএফইউজে মহাসচিব শাবান মাহমুদ, সেক্টর কমান্ডারস ফোরামের মহাসচিব হারুন হাবীব, ভারতীয় হাইকমিশনের প্রথম সচিব (রাজনৈতিক) লাবণ্য কুমার, জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক স্বপন সাহা, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা হক মিনু, প্রবীণ সাংবাদিক আতাউর রহমান এবং ইমক্যাবের যুগ্ম-সাধারণ সম্পাদক শাহিদুল হাসান খোকন, সাংগঠনিক সম্পাদক মীর আফরোজ জামান, কোষাধ্যক্ষ মাছুম বিল্লাহ, নির্বাহী নেতা আমিনুল হক ভ‚ইয়া, লায়েকুজ্জামান ও রাজীব খান।
মহান মুক্তিযুদ্ধে ভারতের অনন্য অবদানের কথা তুলে ধরে সভায় বক্তারা বলেন, বন্ধুত্বপূর্ণ সম্পর্কের মাধ্যমে দু’দেশকে এগিয়ে যেতে হবে। কারণ এখন আর এককভাবে কোনো দেশের এগিয়ে যাওয়ার সুযোগ নেই। আর ভারত ও বাংলাদেশ একে অন্যের ওপর নির্ভরশীল। এ ক্ষেত্রে দু’দেশের ভিসা পদ্ধতিকে আরও সহজ করতে হবে। বিশেষ করে সাংবাদিকদের জন্য এটা খুবই জরুরি। সভার শুরুতে নির্বাচনের মাধ্যমে ভারতের নবগঠিত নরেন্দ্র মোদি সরকারকে অভিনন্দন জানানো হয়। সভা শেষে সবাই ইফতার পার্টিতে অংশ নেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]