ই-পেপার রোববার ২০ অক্টোবর ২০১৯ ৪ কার্তিক ১৪২৬
ই-পেপার রোববার ২০ অক্টোবর ২০১৯

বাঙালি সংস্কৃতি ও সাহিত্য পৃথিবীর মধ্যে অন্যতম : তথ্যমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শনিবার, ১ জুন, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ

বাঙালি সংস্কৃতি ও সাহিত্য পৃথিবীর মধ্যে অন্যতম সমৃদ্ধ বলে উল্লেখ করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। শুক্রবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ঈদুল ফিতর উপলক্ষে ঢাকাবাসী ও প্রেসক্লাবের যৌথ উদ্যোগে আয়োজিত মেহেদি উৎসবে তিনি এ কথা বলেন।
প্রধান অতিথির বক্তব্যে হাছান মাহমুদ বলেন, অপসংস্কৃতির কারণে আজ আমাদের সংস্কৃতি নিজস্বতা হারাচ্ছে। কিন্তু একটা সময় ছিল বিয়ের আগে, ঈদ বা সামাজিক, পারিবারিক যেকোনো অনুষ্ঠানের আগে রাত জেগে বাড়িতে বাড়িতে মেহেদি লাগানো হতো। সবার বাড়িতেও মেহেদি গাছ ছিল। এখনও আছে অনেকের বাড়িতে, তবে কমে গেছে। বাঙালির এই মেহেদির সংস্কৃতিকে ধরে রাখা এবং লালন করার জন্য আমি ঢাকাবাসী ও প্রেসক্লাবকে ধন্যবাদ জানাই। মেহেদি উৎসবে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক খাদ্যমন্ত্রী বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম এবং ঢাকাবাসীর সভাপতি মো. শুকুর আলী। এরপর মেহেদি লাগানোর প্রতিযোগীদের মধ্য থেকে বিজয়ীদের পুরস্কৃত করা হয়। ঢাকাবাসীর এই মেহেদি উৎসব নগরীর বিভিন্ন স্থানে চাঁদ রাত পর্যন্ত চলবে।

না.গঞ্জে ১৩ পরিবহন চাঁদাবাজ আটক
111নারায়ণগঞ্জ প্রতিনিধি222
ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের সাইনবোর্ডে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অভিযান চালিয়ে ১৩ জন পরিবহন চাঁদাবাজাকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-১১। আটককৃতদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ৪৯ হাজার টাকা ও ১৩টি মোবাইল ফোন।
শুক্রবার বিকালে সাইনবোর্ডে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-১১-এর সিনিয়র সহকারী পরিচালক আলেপ উদ্দিন। এর আগে শুক্রবার সকালে মহাসড়কের সাইনবোর্ড ও শিমরাইল মোড় থেকে এদের আটক করা হয়।
আটককৃতরা হলেনÑ শরিফ (৩০), সৈয়দ আহসান উদ্দিন ওরফে জুয়েল (৩৬), জলিল মিয়া (৪২), মো. মাসুদ (৩৬), মো. সিদ্দিক (২০), ফারুক হোসেন (৬৩), শফিকুল ইসলাম (৩০), সোরাব হোসেন সর্দার (৭০), রিপন শিকদার (৩৫), সাকিল ইসলাম ভ‚ঁইয়া (২৪), সোহেল (২৬), মো. মাসুদ ওরফে হাবিব (৩২) ও মাহমুদুন নবী অপু (২৬)। র‌্যাব-১১-এর সিনিয়র সহকারী পরিচালক আলেপ উদ্দিন বলেন, মহাসড়কের বিভিন্ন এলাকায় পরিবহন থেকে চাঁদাবাজি করে আসছিল একটি চক্র। এমন গোপন সংবাদের ভিত্তিতে মহাসড়কের সাইনবোর্ড ও শিমরাইল মোড়ে অভিযান চালিয়ে ১৩ চাঁদাবাজকে আটক করা হয়। এদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় মামলার প্রস্তুতি চলছে। এসব চাঁদাবাজদের গডফাদারদেরও ধরা হবে। পরিবহনে চাঁদাবাজদের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]