ই-পেপার মঙ্গলবার ২৫ জুন ২০১৯ ১১ আষাঢ় ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ২৫ জুন ২০১৯

বিশ্ব পর্যটন সংস্থার সাধারণ পরিষদের ভাইস-প্রেসিডেন্ট নির্বাচিত বাংলাদেশ
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ৭ জুন, ২০১৯, ১০:১৯ পিএম | অনলাইন সংস্করণ

বিশ্ব পর্যটন সংস্থার সাধারণ পরিষদের ভাইস-প্রেসিডেন্ট নির্বাচিত বাংলাদেশ

বিশ্ব পর্যটন সংস্থার সাধারণ পরিষদের ভাইস-প্রেসিডেন্ট নির্বাচিত বাংলাদেশ

বাংলাদেশ জাতিসংঘের বিশ্ব পর্যটন সংস্থার সাধারণ পরিষদের ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছে। একই সাথে সংস্থাটির ক্রেডেনশিয়াল কমিটিরও সদস্য নির্বাচিত হয়েছে বাংলাদেশ। বৃহস্পতিবার ভুটানের রাজধানী থিম্পুতে বাংলাদেশের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত বিশ্ব পর্যটন সংস্থার কমিশন ফর সাউথ এশিয়ার ৫৭তম সম্মেলনে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ বিশ্ব পর্যটন সংস্থার ক্রেডেনশিয়াল কমিটির সদস্য হিসেবে সর্বসম্মতিক্রমে নির্বাচিত হয় এবং বিশ্ব পর্যটন সংস্থার সাধারণ পরিষদের ভাইস প্রেসিডেন্ট পদে নির্বাচনে বাংলাদেশের বিপক্ষে ইরান প্রতিদ্বন্দ্বিতা করলেও বাংলাদেশ কমিশন ফর সাউথ এশিয়ার সকল সদস্যের ভোট পেয়ে বিজয়ী হয়। এ বিজয়ের ফলে বাংলাদেশ বিশ্ব পর্যটন সংস্থার ২৩তম অধিবেশনে ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব পালন করা ছাড়াও এক বছর মেয়াদে এ পদে অধিষ্ঠিত থাকবে।

বাংলাদেশ বর্তমানে জাতিসংঘের বিশ্ব পর্যটন সংস্থার কমিশন ফর সাউথ এশিয়ার চেয়ারম্যান এর দায়িত্ব পালন করছে। উল্লেখ্য যে, বিশ্ব পর্যটন সংস্থার কমিশন ফর সাউথ এশিয়ার ৫৭তম সম্মেলনে যোগ দিতে গত ২ জুন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলীর নেতৃত্বে ৪ সদস্যের একটি প্রতিনিধি দল ভুটান গমন করেন। প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা ডঃ ভূবন চন্দ্র বিশ্বাস, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের উপসচিব ও প্রতিমন্ত্রীর একান্ত সচিব মোঃ আব্দুল জলিল এবং বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের উপ-পরিচালক নিলুফার ইয়াসমিন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]