ই-পেপার রোববার ২০ অক্টোবর ২০১৯ ৪ কার্তিক ১৪২৬
ই-পেপার রোববার ২০ অক্টোবর ২০১৯

রাজধানীতে আনসার আল ইসলামের সদস্য আটক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ১১ জুন, ২০১৯, ৬:৩৮ পিএম | অনলাইন সংস্করণ

রাজধানীতে আনসার আল ইসলামের সদস্য আটক

রাজধানীতে আনসার আল ইসলামের সদস্য আটক

রাজধানীর বাড্ডা থেকে আনসার আল ইসলামের এক সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৩ এর টিমের সদস্যরা। ওই ব্যক্তির নাম নুর আলম ওরফে আলম (৩৩)। আলম পূর্ব বাড্ডার পোস্ট অফিস গলির  দুই নম্বর বাসার মৃত নাসির উদ্দিনের ছেলে। গতকাল মঙ্গলবার ভোরে তাকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে একটি ল্যাপটপ উদ্ধার করা হয়।  

র‌্যাবকে দেয়া প্রাথমিক জিজ্ঞাসাবাদে আলম জানিয়েছে, তিনি ২০০৮ সাল থেকে রাজধানীর বাড্ডা কেন্দ্রিক ‘জামায়েতুল মুসলিমীন’ নামে একটি উগ্র মনোভাবাপন্ন সংগঠনের সমর্থক ছিলেন। পরে ২০১০ সালে তিনি জসীমুদ্দীন রাহ্মানির অনুসারী হিসেবে আনসারুল্লাহ বাংলা টিমে যোগদান করে। ২০১৩ সালে জসীমুদ্দীন রাহ্মানি গ্রেফতার হওয়ার পর আলম গোপনে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করতে থাকেন।

আলমের দেয়া তথ্য মতে, আনসার আল ইসলাম (আনসারুল্লাহ বাংলা টিম) সংগঠনের আদর্শ ও উদ্দেশ্য বাস্তবায়ন করার জন্য সংগঠনের সদস্যদেরকে দেশের বিভিন্ন এলাকায় ক্ষুদ্র ক্ষুদ্র টিমে ভাগ করে সাংগঠনিক দায়িত্ব পালন করে আলম রাজধানীর বাড্ডা কেন্দ্রিক আনসার আল ইসলামের গোপন টিমের সক্রিয় সংগঠক হিসেবে দায়িত্বরত ছিলেন। তিনি আনসার আল ইসলামের রিক্রুটার, মোটিভেটর, মাসিক চাঁদা প্রদানকারী ও অন্যতম সংগঠক হিসেবে দায়িত্বে ছিলেন। কদমতলী থানায় একটি সন্ত্রাসী মামলার পলাতক আসামী ছিলেন আলম।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]