ই-পেপার বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০১৯ ৪ আশ্বিন ১৪২৬
ই-পেপার বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০১৯

শেষতক হতাশাই সঙ্গী ওদের
ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ১২ জুন, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ

ইংল্যান্ডে প্রবাসী বাংলাদেশির সংখ্যা একেবারে কম নয়। দেশটিতে চলমান বিশ^কাপে বাংলাদেশের ম্যাচগুলোতে গ্যালারিতে চোখ রাখলেই তা বোঝা যায়। কার্ডিফে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচটির কথাই ভাবুন, সেই ম্যাচেও গ্যালারিতে বাংলাদেশের সমর্থকের সংখ্যা ছিল চোখে পড়ার মতো। এর আগে দক্ষিণ আফ্রিকার ম্যাচে ওভাল তো হয়ে উঠেছিল ‘একটুকরো বাংলাদেশ’! মঙ্গলবার ব্রিস্টলেও মাশরাফি-সাকিব-মুশফিকদের খেলা দেখতে হাজির হয়েছিলেন প্রবাসী বাঙালিরা। তাদের ঘরে ফিরতে হয়েছে একরাশ হতাশা সঙ্গী করে, দিনভর থেমে থেমে চলা বৃষ্টি শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটিই যে মাঠে গড়াতে দেয়নি। আবহাওয়ার পূর্বাভাসেই বলা ছিল, বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচটি বৃষ্টির কবলে পড়বে। তবে গোটা ম্যাচই বৃষ্টিতে ভেসে যাবে, এমনটি ভাবেননি অনেকেই। ধারণা করা হয়েছিল, বৃষ্টির ফাঁকে ওভার কমিয়ে হলেও ম্যাচটি অনুষ্ঠিত হবে। সেই আশা নিয়েই গ্যালারিতে হাজির হয়েছিলেন সমর্থকরা। ব্রিস্টলের কাউন্টি ক্রিকেট গ্রাউন্ডে টাইগার-ভক্তদের ভিড় ছিল চোখে পড়ার মতো। অনেকটা সময় গেটের বাইরে দাঁড়িয়ে থেকে গ্যালারিতে ঢোকার সুযোগ পান তারা। ঝিরিঝিরি বৃষ্টির মধ্যেই ‘বাংলাদেশ, বাংলাদেশ’ ধ্বনিতে কাউন্টি গ্রাউন্ডকে মুখরিত করে রেখেছিলেন তারা।
ব্রিস্টলে বসবাস করা চার বন্ধু একটা ব্যানার নিয়ে স্টেডিয়ামে হাজির হয়েছিলেন। সেই ব্যানারে লেখা, ‘মা... আমি এখানে। হয়তো জিতব, নয়তো শিখব।’ বুঝতে বাকি থাকে না, ওই চার বাঙালি বন্ধুর কাছে মাশরাফির দলের জয়-পরাজয় মুখ্য নয়, সব ছাপিয়ে বাংলাদেশের খেলা উপভোগ করতে চেয়েছিলেন তারা। তাদের সেই চাওয়া পূরণ হয়নি। পূরণ হতে দেয়নি বেরসিক বৃষ্টি। বৃষ্টির কারণে বাংলাদেশ দলও কাউন্টি গ্রাউন্ডে গেছে বেশ খানিকটা সময় পর।
পিচ এবং আউটফিল্ড পরিদর্শনের সময় যেমন দু’দফা পিছিয়েছে, পিছিয়ে টিম বাংলাদেশের মাঠে আসার সময়ও। অবশেষে স্থানীয় সময় বেলা দেড়টার দিকে মাঠে পৌঁছেন টাইগাররা। খেলা দেখতে না পেলেও প্রিয় তারকারদের ঠিকই দেখতে পেয়েছেন ভক্তরা। মুশফিকুর রহিম আর সাব্বির রহমানকে নিয়ে সাতসকালেই মাঠে যাওয়া দলের ইংলিশ কোচ স্টিভ রোডসের সঙ্গে সেলফি তুলেছেন অনেকে। হতাশার মধ্যে ওটুকুই প্রাপ্তি হয়ে থাকল টাইগার ভক্তদের।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]