ই-পেপার মঙ্গলবার ২৫ জুন ২০১৯ ১১ আষাঢ় ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ২৫ জুন ২০১৯

মতিঝিল আইডিয়াল স্কুলের টিউশন ফি বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবি অভিভাবক ফোরামের
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ১২ জুন, ২০১৯, ১:৫০ পিএম | অনলাইন সংস্করণ

মতিঝিল আইডিয়াল স্কুলের টিউশন ফি বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবি অভিভাবক ফোরামের

মতিঝিল আইডিয়াল স্কুলের টিউশন ফি বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবি অভিভাবক ফোরামের

মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে শিক্ষাবর্ষের মাঝামাঝিতে অর্থাৎ আগামী জুলাই মাস থেকে শিক্ষার্থী প্রতি ২০০/- টাকা হারে টিউশন ফি বৃদ্ধি করার সিদ্ধান্ত নেয়ার তীব্র প্রতিবাদ, নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে এবং এই সিদ্ধান্ত বাতিলের দাবি জানিয়েছে প্রতিষ্ঠানটির অভিভাবক ফোরাম।

বুধবার মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ অভিভাবক ফোরামের চেয়্যারম্যান মুক্তিযোদ্ধা মোঃ জিয়াউল কবির দুলু ও সাধারণ সম্পাদক মোঃ রোস্তম আলী এক যুক্ত বিবৃতিতে বলেন শিক্ষা প্রতিষ্ঠানটির বর্তমান গভর্নিং বডি গত ১৮/০৫/২০১৯ইং এ অনুষ্ঠিত সভায় ২০০/- টাকা হারে শিক্ষার্থীদের টিউশন ফি বৃদ্ধি করার সিদ্ধান্ত গ্রহণ করেছে যা জুলাই ২০১৯ইং থেকে কার্যকর হবে। এই সিদ্ধান্ত অবিলম্বে বাতিল করার দাবি জানিয়ে এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের হস্তক্ষেপ কামনা করেন তারা।

তারা বলেন গত জানুয়ারীতে ১০০/- টাকা হারে টিউশন ফি একদফা বৃদ্ধি করা হয় এবং ৫ মাস পরে আরেকবার বৃদ্ধি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তা কোন ভাবেই কার্যকর করতে দেওয়া হবে না। আন্দোলনের মাধ্যমে প্রতিহত করা হবে।

অভিভাবক ফোরামের নেতারা বলেন. এ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষামন্ত্রণালয়ের নিয়মনীতি ও প্রজ্ঞাপন তোয়াক্কা করছে না কর্তৃপক্ষ। গত এক বছরে অবৈধভাবে শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষামন্ত্রণালয়ের অনুমোদন ছাড়া এবং এনটিআরসিএ-র মাধ্যম ব্যতিরেকে অপ্রয়োজনীয় ১৫৭ জন শিক্ষক এবং ১১২ জন কর্মচারী নিয়োগ দিয়ে স্কুল তহবিলে ঘাটতি দেখানো হচ্ছে। একদিকে অপ্রয়োজনীয় শিক্ষক-কর্মচারী নিয়োগ দিয়ে তহবিলের আর্থিক ঘাটতির দায়ভার নিতে হচ্ছে শিক্ষার্থী ও অভিভাবকদেরকে অন্যদিকে শিক্ষক-কর্মচারী নিয়োগ বাণিজ্যে লাভবান হচ্ছে গর্ভনিং বডির সদস্যগণ।
 
ফোরামের নেতারা বলেন, শিক্ষামন্ত্রণালয়ের প্রজ্ঞাপন অনুযায়ী অনুমোদনহীন সেকশন খুলে অতিরিক্ত শিক্ষক নিয়োগের বেতন-ভাতাদি ছাত্র-ছাত্রীরা বহন করবে না এবং টিউশন ফি বৃদ্ধির বিষয়ে অভিভাবকদের সাথে মত বিনিময় করার কথা। কিন্তুএই স্কুলে অর্ধ শতাধিক অনুমোদনহীন সেকশন রয়েছে এবং অভিভাবকদের সাথে এ বিষয়ে মতবিনিময় করা হয়নি।

তারা বলেন, শিক্ষার গুণগত মান বৃদ্ধির বিষয়ে গত ২ বছরে কোন সিদ্ধান্ত গ্রহণ করেনি প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ। বরং অবকাঠামো ও উন্নয়নের নামে বিভিন্ন খাত তৈরি করে শিক্ষা প্রতিষ্ঠানের টাকার অপচয় করা হয়েছে। এসময় তারা উপরোক্ত টিউশন ফি বৃদ্ধির সিদ্ধান্তের বিষয়টি বাতিল করার জন্য মাননীয় শিক্ষামন্ত্রী মহোদয়ের হস্তক্ষেপ কামনা করেন।
 




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]