ই-পেপার  বুধবার ২৬ জুন ২০১৯ ১১ আষাঢ় ১৪২৬
ই-পেপার  বুধবার ২৬ জুন ২০১৯

আমিরের বিধ্বংসী বোলিংয়ে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৩০৭
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: বুধবার, ১২ জুন, ২০১৯, ৭:১৩ পিএম আপডেট: ১৩.০৬.২০১৯ ১:০৯ এএম | অনলাইন সংস্করণ

আমিরের বিধ্বংসী বোলিংয়ে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৩০৭

আমিরের বিধ্বংসী বোলিংয়ে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৩০৭

বিশ্বকাপের ১৭ তম ম্যাচে ইংল্যান্ডের টানটনের কাউন্টি গ্রাউন্ডে মুখোমুখি হয়ে  ওয়ার্নারের করা ১০৭ ও ওধিনায়ক ফিঞ্চের ৮২ রানে ভর করে পাকিস্তানকে ৩০৭ রানের লক্ষ বেধে দিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। এদিকে ক্যারিয়ারের সেরা  ১০ ওভার বোলিং করে ৩০ রান দিয়ে সর্বোচ্চ ৫ উইকেট নিয়েছেন পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির।

বিশ্বকাপের মঞ্চে সব থেকে সফল দল অস্ট্রেলিয়া আর সেই সাথে বর্তমান চ্যাম্পিয়নও তারা। তবে ভারতের বিপক্ষে হারের স্মৃতি ভুলে জয়ের ধারায় ফিরতে মরিয়া অজিরা। সে লক্ষে পাকিস্তানের বোলিংকে দুশ্চিন্তায় ফেলে ব্যাটিংয়ের শুরু থেকেই বিধ্বংসী তান্ডব চালায় অস্ট্রেলিয়ান দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও ডেভিট ওয়ার্নার।

ইনিংসের ৩৬তম ওভারে ওয়ানডে ক্যারিয়ারের ১৫তম সেঞ্চুরি করেন ওয়ার্নার। শাহিন শাহ আফ্রিদির বলে বাউন্ডারি হাঁকিয়ে ৯৮ বলে সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। করেন ওয়ার্নার। নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর এটিই তার প্রথম সেঞ্চুরি। এর কিছুক্ষণ পর একই বলারের বলে ইমামুল হকের হাতে ক্যাচ তুলে দিয়ে ব্যক্তিগত ১০৭ রান করে আউট হন তিনি।

এর আগে ২২.১ ওভারে ওপেনিং জুটিতে ওয়ার্নার এবং অধিনায়ক অ্যারন ফিঞ্চ তুলে নেন ১৪৬ রান। ব্যক্তিগত ৮২ রানে ফেরেন ফিঞ্চ। তার ৮৪ বলে সাজানো ইনিংসে ছিল ৬টি চার আর ৪টি ছক্কার মার। অজিরা দ্বিতীয় উইকেট হারায় দলীয় ১৮৯ রানের মাথায়। ইনফর্ম ব্যাটসম্যান স্টিভ স্মিথ বিদায় নেন ১০ রান করে। এরপর গ্লেন ম্যাক্সওয়েলকে নিয়ে এগুতে থাকেন ওয়ার্নার। ২০ রান করে বিদায় নেন ম্যাক্সওয়েল।

এরপর শন মার্শের করা ২৩, ওসমান খাজার ১৮ এবং এলেক্স ক্যারির ২০ রান ছাড়া কেউই স্কোর বোর্ডে বড় রান যোগ করতে পারেনি। এতে ৪৯ ওভারে সব উইকেট হারিয়ে অস্ট্রেলিয়ার সংগ্রহ দাড়ায় ৩০৭ রানে।

পাকিস্তানের হয়ে মোহাম্মদ আমির ক্যারিয়ার সেরা ১০ ওভার বোলিং করে ৩০ রান দিয়ে ৫ উইকেট তুলে নেয়। এছাড়া শাহীন আফ্রিদি ২, হাসান আলি ১, ওহাব রিয়াজ ১ ও মোহাম্মদ হাফিজ ১ টি করে উইকেট নেন।

উল্লেখ্য,  খেলার শুরুতে টনটনে টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]