ই-পেপার মঙ্গলবার ২৫ জুন ২০১৯ ১১ আষাঢ় ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ২৫ জুন ২০১৯

বিএনপি নেতা নোমানের মামলায় রায় ৩০ জুন
আদালত প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ১২ জুন, ২০১৯, ৯:৫৪ পিএম | অনলাইন সংস্করণ

বিএনপি নেতা নোমানের মামলায় রায় ৩০ জুন

বিএনপি নেতা নোমানের মামলায় রায় ৩০ জুন

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানের বিরুদ্ধে করা মামলার রায় ঘোষণার তারিখ পিছিয়ে আগামী ৩০ জুন ধার্য করেছেন আদালত।

বুধবার মামলাটিতে রায় ঘোষণার জন্য দিন ধার্য ছিলো। এদিন আবদুল্লাহ আল নোমান  অসুস্থতার কারণে আদালতে উপস্থিত হতে না পারায় রায় পেছানোর জন্য সময়ের আবেদন করেন তার আইনজীবী জিয়া উদ্দিন জিয়া। শুনানি শেষে ঢাকার বিভাগীয় স্পেশাল জজ সৈয়দ কামাল হোসেন রায় ঘোষণার জন্য নতুন এ তারিখ ধার্য করেন।ৎ

জানা যায়, জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে নোমানের বিরুদ্ধে অনুসন্ধান চালায় দুদক। ১৯৯৭ সালের ৭ আগষ্ট তার সম্পদের হিসাব বিবরণী দাখিলের জন্য নোটিশ জারি করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। নোটিশ পাওয়ার পর আইন অনুযায়ী ৪৫ দিনের মধ্যে সম্পদের হিসাব বিবরণী দাখিল করার কথা থাকলেও তিনি তা করেননি। এমনকি তিনি সময় বৃদ্ধির কোনও আবেদন করেননি। যা ১৯৫৭ সালের দুর্নীতি দমন আইনের ৪(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ। 

এ ঘটনায় ১৯৯৮ সালের ১৯ আগষ্ট দুদকের কর্মকর্তা আব্দুল্লাহ আল জাহিদ বাদী হয়ে রাজধানীর ধানমন্ডি থানায় নোমানের বিরুদ্ধে মামলা করেন। ২০০০ সালের ৩০ মে মামলার তদন্ত কর্মকর্তা নোমানের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০০৪ সালের ১০ ফেব্রুয়ারি নোমনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। অভিযোগপত্রে আটজনের মধ্যে বিভিন্ন সময় সাতজন আদালতে সাক্ষ্য দেন।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]