ই-পেপার মঙ্গলবার ২৫ জুন ২০১৯ ১১ আষাঢ় ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ২৫ জুন ২০১৯

খালেদা জিয়ার পরবর্তী শুনানি ১৭ জুলাই
আদালত প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ১৩ জুন, ২০১৯, ১:১৯ এএম আপডেট: ১৩.০৬.২০১৯ ১:১৯ এএম | অনলাইন সংস্করণ

খালেদা জিয়ার পরবর্তী শুনানি ১৭ জুলাই

খালেদা জিয়ার পরবর্তী শুনানি ১৭ জুলাই

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের একটি ও নাশকতার দশটিসহ মোট ১১টি মামলায় শুনানির জন্য আগামী ১৭ জুলাই দিন ধার্য করেছেন আদালত। 

বুধবার মামলাগুলো শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু সবগুলো মামলার কার্যক্রম খালেদা জিয়ার পক্ষে হাইকোর্ট স্থগিত আছে মর্মে জানিয়ে শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করেন তার আইনজীবীরা। এদিন কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে নবনির্মিত ২ নম্বর ভবনে স্থাপিত অস্থায়ী ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ শুনানি শেষে আসামিপক্ষের সময়ের আবেদন মঞ্জুর করে এ আদেশ প্রদান করেন। মামলাগুলোর মধ্যে রয়েছে, রাষ্ট্রদ্রোহের ১টি, যাত্রাবাড়ী থানার নাশকতা ও হত্যা অভিযোগে ২টি এবং দারুসসালাম থানার নাশতার ৮টি মামলা।

উল্লেখ্য, ২০১৬ সালের ২৫ জানুয়ারি ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী হাজির হয়ে খালেদার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগে মামলাটি দায়ের করেন। এছাড়া ২০১৫ সালের ২৩ জানুয়ারি রাতে যাত্রাবাড়ীর কাঠেরপুল এলাকায় গ্লোরি পরিবহনের যাত্রীবাহী একটি বাসে পেট্রোলবোমা হামলা করা হয়। এতে বাসের ২৯ যাত্রী দগ্ধ হন। পরে তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে ১ ফেব্রুয়ারি চিকিৎসাধীন অবস্থায় মারা যান নূর আলম নামের এক যাত্রী।

ওই ঘটনায় ২৪ জানুয়ারি বিকেলে খালেদা জিয়াকে হুকুমের আসামি করে যাত্রাবাড়ী থানায় ২টি মামলা করা হয়। অপরদিকে ২০১৫ সালের প্রথম দিকে বিএনপির হরতাল-অবরোধ চলাকালে মিরপুরের দারুস সালাম থানা এলাকায় নাশকতার অভিযোগে ৮টি মামলা করে পুলিশ। এসব মামলায় ২০১৬ সালের প্রথম দিকে বেগম খালেদা জিয়াকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]