ই-পেপার বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০১৯ ৪ আশ্বিন ১৪২৬
ই-পেপার বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০১৯

নোয়াখালী জেনারেল হাসপাতালে পলেস্তারা খসে ৮ শিশুসহ আহত ১১
কয়েক বছর আগেই ঝুঁকিপূর্ণ ঘোষণা
নিজস্ব প্রতিবেদক নোয়াখালী
প্রকাশ: বৃহস্পতিবার, ১৩ জুন, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ

নোয়াখালী ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের শিশু বিভাগে ভবনের পলেস্তারা খসে পড়ে শিশুরোগী, সেবিকা ও ডাক্তারসহ অন্তত ১১ জন আহত হয়েছে। তাদের একই হাসপাতালের নতুন ভবনের সার্জারি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে। ২০১৫ সালে ভবনটিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হলেও স্থান সংকুলান না হওয়ায় সেখানেই চিকিৎসা কার্যক্রম চালাতে থাকে কর্তৃপক্ষ।
বুধবার সকাল ৭টার দিকে এ ঘটনা ঘটে। এরপর হাসপাতাল কর্তৃপক্ষ ও জেলা প্রশাসন দুপুরের মধ্যে পুরাতন এই ভবনের সব কার্যক্রম সরিয়ে নেওয়ার ঘোষণা দেয়। জানা গেছে, ২০০৮ সাল থেকেই শিশু বিভাগের ছাদের পলেস্তরা খসে পড়া শুরু হয়। এ যাবৎ ১৫ বারেরও বেশি পলেস্তরা খসে পড়ার ঘটনা ঘটে। সকালে শিশু বিভাগের রোগী ও অভিভাবকদের অনেকের ঘুম ভাঙার আগেই হঠাৎ বিকট শব্দ করে শিশু বিভাগের ৪নং ওয়ার্ডের ছাদের বড় একটি অংশ ধসে পড়ে। এ সময় ৮ শিশু রোগী ও তিন অভিভাবক আহত হয়। তাদের মধ্যে দুই শিশু রোগীর অবস্থা গুরুতর।

প্রত্যক্ষদর্শী ও আহতরা জানান, সকালে ছাদের অংশ ধসে পড়ার সঙ্গে সঙ্গে শিশুর অভিভাবকরা দিকবিদিক ছোটোছুটি করতে থাকে। আতঙ্কগ্রস্ত হয়ে পড়ে পুরো শিশু বিভাগের রোগী, তাদের অভিভাবক ও সেবিকারা।
এদিকে এ ঘটনার পর নতুন রোগী ভর্তি বন্ধ রেখেছে হাসপাতাল কর্তৃপক্ষ। পুরাতন কিছু রোগীদের ছাড়পত্র দেওয়া হয়েছে বাকিদের বিভিন্ন হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। নোয়াখালী জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক মো. খলিল উল্যাহ্ জানান, যে ওয়ার্ডের ছাদের অংশ খসে পড়েছে সেখানে ৭১ জন শিশু ভর্তি ছিল।
ঘটনাস্থল পরিদর্শন করেছেন জেলা প্রশাসক তন্ময় দাসসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। তারা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]