ই-পেপার  বুধবার ২৬ জুন ২০১৯ ১১ আষাঢ় ১৪২৬
ই-পেপার  বুধবার ২৬ জুন ২০১৯

গুজরাটে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় বায়ু
স্কুল-কলেজ বন্ধ ঘোষণা
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ১৩ জুন, ২০১৯, ১২:০০ এএম আপডেট: ১৩.০৬.২০১৯ ১:৩৪ এএম | প্রিন্ট সংস্করণ

গুজরাটে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় বায়ু

গুজরাটে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় বায়ু

ভারতের ওড়িশ্যায় আঘাত হানা ঘূর্ণিঝড় ফণীর রেশ কাটতে না কাটতেই এবার গুজরাট উপক‚লের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় বায়ু। ইতোমধ্যে গুজরাটের উপক‚লীয় এলাকায় চ‚ড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে। এনডিটিভি।

কচ্ছ থেকে শুরু করে দক্ষিণ গুজরাটের একটি বিস্তীর্ণ এলাকা উপক‚লের মধ্যে পড়ে। সেখানে আগাম সতর্কতা হিসেবে স্কুল কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বুধবার থেকেই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে প্রশাসন।

মঙ্গলবার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানান, ঘূর্ণিঝড় বায়ু আছড়ে পড়ার পর কী ধরনের জটিলতা তৈরি হতে পারে তা ইতোমধ্যেই খতিয়ে দেখা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তরফ থেকে গুজরাটের জন্য বিস্তারিত পরামর্শ বার্তা পাঠানো হয়েছে। এদিকে ইতোমধ্যেই কেরালায় ভারী বর্ষণ শুরু হয়েছে।

ধারণা করা হচ্ছে, বৃহস্পতিবার ঘূর্ণিঝড়টি পোরবন্দর এবং মাহবুবার মাঝামাঝি কোথাও আছড়ে পড়বে। এতে রাস্তা-ঘাট এবং ফসলের ব্যাপক ক্ষতির আশঙ্কা দেখা দিয়েছে। তা ছাড়া এই ঘূর্ণিঝড়ের দাপটে বাড়িঘর ভেঙে পড়তে পারে বলেও প্রশাসনের তরফ থেকে সতর্ক করা হয়েছে।বুধবার সকালেই জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তাদের জামনগরে মোতায়েন করা হয়েছে। পাশাপাশি বিএসএফকেও কাজে লাগানো হবে বলে জানানো হয়েছে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]