ই-পেপার বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০১৯ ৪ আশ্বিন ১৪২৬
ই-পেপার বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০১৯

জেলার সোহেল ও তার স্বজনদের ২৬ ব্যাংক হিসাব জব্দ
ভৈরব প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ১৩ জুন, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ

চট্টগ্রামের সেই জেলার সোহেল রানা বিশ^াস, তার স্ত্রী, সন্তান ও শ্যালকের ২৬টি ব্যাংক হিসাব জব্দ করেছে দুদক। চট্টগ্রাম, ময়মনসিংহ ও যশোরে বিভিন্ন ব্যাংকের শাখায় এসব হিসাব রয়েছে বলে জানিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা ময়মনসিংহ দুদকের উপ-সহকারী পরিচালক সাধন চন্দ্র সূত্রধর। তিনি বলেন, ঘটনার সঙ্গে আরও ৪৮ জনের সম্পৃক্ততা পাওয়া গেছে। চার্জশিট দিতে আরও দুমাস সময় লাগতে পারে।
জানা গেছে, জব্দ করা ২৬টি হিসাবে ১০-১৫ কোটি টাকা লেনদেন হয়েছে। জেলার সোহেল রানা, তার স্ত্রী-সন্তান ও শ্যালকের নামের ব্যাংক হিসাব জানতে দুদকের কর্মকর্তা বাংলাদেশ ব্যাংক কর্তৃপক্ষকে চিঠি দিলে ২৬টি ব্যাংক হিসাবের তালিকা পাওয়া যায়। এরপর কিশোরগঞ্জ আদালতের অনুমতিক্রমে হিসাবগুলো জব্দ করে দুদক।

প্রসঙ্গত, গত বছর ২৫ অক্টোবর চট্টগ্রাম কারাগারের জেলার সোহেল রানা বিশ্বাস ৪৪ লাখ ৪৩ হাজার টাকা, আড়াই কোটি টাকার ব্যাংক এফডিআর, ১ কোটি ৩০ লাখ টাকার বিভিন্ন ব্যাংকের চেক ও ১২ বোতল ফেনসিডিলসহ ভৈরব রেলওয়ে পুলিশের হাতে গ্রেফতার হয়। টাকার উৎস জানাতে না পারায় তার বিরুদ্ধে ভৈরব রেলওয়ে থানায় পুলিশ বাদী হয়ে দুটি মামলা করে। মাদক আইনে করা মামলাটি রেলওয়ে পুলিশ তদন্ত করে চার্জশিট দিয়েছে। মানি লন্ডারিং আইনে দায়ের করা মামলাটি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ময়মনসিংহ দুদকে তদন্তের জন্য পাঠানো হয়। ৮ মাস ধরে মামলাটির তদন্ত চলছে। জেলার সোহেল রানা বর্তমানে কিশোরগঞ্জ কারাগারে রয়েছে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]