ই-পেপার বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০১৯ ৪ আশ্বিন ১৪২৬
ই-পেপার বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০১৯

ঈদের পরে ভিজিএফের চাল পেল দরিদ্ররা
দোহার-নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ১৩ জুন, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ

ঈদের পরে ভিজিএফের চাল পেল ঢাকার দোহার পৌরসভার অতিদরিদ্ররা। বুধবার পৌরসভার ৪নং ওয়ার্ডের ৩শ অতিদরিদ্রদের মধ্যে চাল বিতরণ করা হয়। সরকারি নির্দেশনা উপেক্ষা করে পৌর কর্তৃপক্ষ দরিদ্রদের অবহেলা করেছে বলে এলাকাবাসীর অভিযোগ।
বুধবার দুপুর ১২টার দিকে সরেজমিনে দেখা ও জানা যায়, সরকারি নির্দেশনা অনুযায়ী ভিজিএফের চাল বিতরণের জন্য দোহার পৌরসভার ৯টি ওয়ার্ডের ৪৬২১টি অতিদরিদ্রের তালিকা করা হয়। বুধবার সকাল থেকে পৌর ভবনের পূর্বপাশের্^র একটি আধাপাকা ঘরে পৌরসভার চাল বিতরণ করা হচ্ছিল। এর আগে ১, ২, ৩ ও ৮নং ওয়ার্ডের দরিদ্রদের চাল বিতরণ করা হয়েছিল। তবুও কিছু বাকি রয়েছে। এর মধ্যে আগামী ১৫ জুন শনিবার ৫নং ওয়ার্ড, ১৬ জুন ৬নং ওয়ার্ড, ১৭ জুন ৭নং ওয়ার্ড ও ১৮ জুন ৯নং ওয়ার্ডের চাল বিতরণ করা হবে বলে পৌর কর্তৃপক্ষ ঘোষণা করেছে।
সূত্রমতে, উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবার স্বাক্ষরিত চিঠি ৩ জুন দোহার পৌর মেয়র বরাবর পৌঁছে। এতে জানানো হয়, ‘পবিত্র রমজান মাস ও ঈদুল ফিতর উপলক্ষে বরাদ্দকৃত ভিজিএফের চাল বিতরণ ঈদের আগে করতে।
কিন্তু পৌর মেয়র প্রয়োজনীয় কোনো ব্যবস্থা গ্রহণ করেননি। ঈদের পর গত ৯ জুন দোহার পৌরসভার পক্ষ থেকে মেয়র স্বাক্ষরিত একটি চিঠি কাউন্সিলদের দেওয়া হয়। এতে সংশোধিত তারিখ ও ওয়ার্ড উল্লেখ করে চাল বিতরণের নির্দেশনা দেওয়া হয়।  বুধবার চাল নিতে আসা কয়েকজন হতদরিদ্র অভিযোগ করেন, ‘চাইল তো ঈদের আগেই দেওনের কথা আছিল। কিয়ের লিগে জানি দেয় নাই। গরিব গো নিয়ে ভাবে কে?’ ঈদের আগে দরিদ্ররা কেন চাল পেল না, এ বিষয়ে নাম প্রকাশ না করে এক কাউন্সিলর বলেন, বিষয়টি পৌর মেয়র ভালো জানেন। তিনি নির্দেশ দেননি তাই চাল দেওয়া হয়নি।
এ বিষয়ে জানতে বিকাল প্রায় সাড়ে ৪টায় পৌর মেয়র আবদুুর রহিম মিয়ার মোবাইল ফোনে বেশ কয়েকবার ফোন দেওয়া হলেও তিনি গ্রহণ করেননি। তার দফতরে গিয়েও তাকে পাওয়া যায়নি। পৌর সচিব নাসরিন জাহানের দফতরে গিয়ে তাকেও পাওয়া যায়নি।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]