ই-পেপার  বুধবার ২৬ জুন ২০১৯ ১২ আষাঢ় ১৪২৬
ই-পেপার  বুধবার ২৬ জুন ২০১৯

অবৈধভাবে বালু তোলায় হুমকিতে সেতু
ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ১৩ জুন, ২০১৯, ১২:০০ এএম আপডেট: ১৩.০৬.২০১৯ ১:৪০ এএম | প্রিন্ট সংস্করণ

অবৈধভাবে বালু তোলায় হুমকিতে সেতু

অবৈধভাবে বালু তোলায় হুমকিতে সেতু

ময়মনসিংহের ত্রিশালের বালিপাড়া ইউনিয়নে চরমাদাখালী মৌজা থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করছে স্থানীয় প্রভাবশালী মহল। এতে রাজস্ববঞ্চিত হচ্ছে সরকার। এ চরে অবস্থিত ত্রিশাল নান্দাইল সড়কের বহ্মপুত্র নদীর ওপর নির্মিত সেতুটিও এখন হুমকির মুখে।

সরেজমিন দেখা গেছে, বালিপাড়ায় সেতুটির নিচের দুই পাশে অবৈধভাবে বালু উত্তোলন করে চরমাদাখালী মৌজার বালিপাড়া ব্রিজমোড়ে পাহাড়ের মতো বিশাল বালুর স্ত‚প করে রাখা হয়েছে। এ ব্যাপারে স্থানীয়রা বলেন, সেতু রক্ষায় দ্রæত ব্যবস্থা না নিয়েল সেতুটি চলে যাবে নদীতে। এরই মধ্যে সেতুর পশ্চিম অংশে রাস্তার দুপাশ থেকে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের কারণে নিচের দিক থেকে মাটি সরে গিয়ে হুমকিতে পড়ছে সেতুটি।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শ্রমিক জানান, প্রভাবশালী নেতাদের ছত্র-ছায়ায় নিয়মনীতির তোয়াক্কা না করে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে। বালিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ বাদল জানান, এই সেতু দিয়ে দুই উপজেলার জনগণের চলাচলের স্বার্থে ইতোমধ্যে বেশ বালু উত্তোলনে নিষেধ করা হয়েছে। একটি প্রভাবশালী মহলের ছত্রছায়ায় সতুর নিচের দুইপাশ থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করা হচ্ছে। এ ব্যাপারে ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আব্দুল্লাহ আল জাকির বলেন, বিষয়টি খতিয়ে দেখে অবৈধভাবে বালু উত্তোলনের সত্যতা পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]