ই-পেপার রোববার ১৭ নভেম্বর ২০১৯ ৩ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার রোববার ১৭ নভেম্বর ২০১৯

উত্তরখানে সাকিব হত্যার মূল হোতাসহ আটক ৩
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ১৮ জুন, ২০১৯, ৩:৫১ পিএম | অনলাইন সংস্করণ  Count : 182

উত্তরখানে সাকিব হত্যার  মূল হোতাসহ আটক ৩

উত্তরখানে সাকিব হত্যার মূল হোতাসহ আটক ৩

রাজধানীর উত্তরখানে ছিনতাইকারীর ছুরিকাঘাতে নিহত সাকিব (২০) হত্যার ঘটনায় মূল হোতাসহ ৩ জনকে আটক করেছে পুলিশের এলিটফোর্স র‌্যাব।

সোমবার (১৭ জুন) রাতে উত্তরা থেকে ঘটনার মূল হোতা মো. শাহীন ওরফে ব্ল্যাক শাহীনসহ (২৪) তাদের আটক করে র‌্যাব-১ এর একটি দল। এ সময় হত্যার কাজে ব্যবহৃত অস্ত্র উদ্ধার করে র‌্যাব।

বিষয়টি নিয়ে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান জানান, গত শনিবার (১৫ জুন) বিকালে রাজধানীর উত্তরখান এলাকার বাটুলিয়া নদীর পাড়ে ছিনতাইকারীর ছুরিকাঘাতে মো. সাকিব (২৩) নামে এক যুবক নিহত হয়েছেন এবং নিহতের বন্ধু শিপন (২২) ছুরিকাঘাতে গুরুতর আহত হয়েছেন। এ ঘটনার মূলহোতা শাহীন ওরফে ব্ল্যাক শাহীনসহ তিন সদস্যকে রাজধানীর উত্তরখান থানাধীন বাটুলিয়া এলাকায় অভিযান চালিয়ে আটক করা হয়ে। খুনের কাজে ব্যবহৃত অস্ত্রটি উদ্ধার করা হয়েছে।

উত্তরখানে সাকিব হত্যার  মূল হোতাসহ আটক ৩

উত্তরখানে সাকিব হত্যার মূল হোতাসহ আটক ৩

র‌্যাবের জিজ্ঞাসাবাদে শাহীন জানায়, সে ২০১৫ সালে সিরাজ উদ্দিন সরকার বিদ্যা নিকেতন, টঙ্গী হতে এসএসসি পাশ করার পর পড়ালেখা বন্ধ করে দিয়ে বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডে জড়িয়ে পড়ে। সে দীর্ঘ দিন যাবৎ ইয়াবা ও গাঁজা সেবন করে আসছে । পাশাপাশি সে ইয়াবা ও গাঁজা ব্যবসার সাথেও জড়িত। তার বিরুদ্ধে উত্তরখান ও দক্ষিণখান থানায় একাধিক ছিনতাই, মারামারি ও মাদক মামলা রয়েছে বলে জানা যায়। হত্যাকান্ডের দিন সে এবং অপর দুই আসামীসহ জিয়া, তানভীর, রুবেল, মিঠু, সবুজসহ ৭-৮ জন ঘটনাস্থলে ইয়াবা ও গাঁজা সেবন করছিল। এসময় মিঠু ভিকটিমদের দেখে ছিনতাইয়ের উদ্দেশ্যে সবাইকে নিয়ে তাদের নিকট গিয়ে গায়েপড়ে ঝগড়ায় লিপ্ত হয়। বাকবিতন্ডার একপর্যায়ে তারা ভিকটিমদের মোবাইল ও টাকা ছিনিয়ে নিতে চাইলে তারা বাঁধা দেয়। এসময় দুই পক্ষের হাতাহাতি হলে রুবেল তার নিকটে থাকা একটি সুইচ গিয়ার ছোড়া বের করে। এসময় শাহীন মিয়া রুবেলের নিকট হতে ছোড়াটি নিয়ে সাকিব ও শিপনকে উপর্যুপরি আঘাত করে পালিয়ে যায়।

স্থানীয় সূত্রে জানা গেছে ছিনতাই চক্রটি দীর্ঘদিন ধরে সক্রিয় রয়েছে। তারা উক্ত এলাকায় ঘুরতে আসা লোকদের অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে টাকা-পয়সা, মোবাইল, স্বর্ণালংকার ইত্যাদি ছিনতাই করে আসছিল। এছাড়াও এই চক্রটির বিরুদ্ধে মাদক ব্যবসা, অপহরণ, চাঁদাবাজি, ইভটিজিং, নারীর শ্লীলতাহানীসহ বিভিন্ন অভিযোগ পাওয়া গেছে।

উল্লেখ্য, শনিবার বিকেলে উত্তরখানের বাটুলিয়া নদীর পাড়ে ছিনতাইকারীদের হামলার শিকার হন সাকিব ও তার বন্ধু শিপন।

পরিবার জানায়, শনিবার ছুটির দিন থাকায় দুই বন্ধু নদীর পাড়ে ঘুরতে যায়। সেখানে তিন- চারজন ছিনতাইকারী তাদের পথ রোধ করে টাকা ও মোবাইল ছিনিয়ে নেয়ার চেষ্টা করলে তারা বাধা দেয়। এ সময় ছিনতাইকারীরা সাকিবের বাম পাজরে ও পিঠে এবং শিপনের পিঠে ছুরিকাঘাত করে। তাদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে গেলে ছিনতাইকারীরা পালিয়ে যায়। পরে আহত অবস্থায় দুইজনকে প্রথমে উত্তরার একটি হাসপাতাল ও পরে ঢামেক হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক রাতে সাকিবকে মৃত ঘোষণা করেন। আহত শিপন ঢাকা মেডিক্যালে চিকিৎসাধীন রয়েছে।তার অবস্থা বর্তমানে আশঙ্কামুক্ত। 




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]