ই-পেপার মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯ ৮ শ্রাবণ ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯

রাজধানীতে অবৈধ রিকশা-অটোরিকশা বন্ধের সিদ্ধান্ত
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ১৯ জুন, ২০১৯, ৬:২৮ পিএম | অনলাইন সংস্করণ

রাজধানীতে অবৈধ রিকশা-অটোরিকশা বন্ধের সিদ্ধান্ত

রাজধানীতে অবৈধ রিকশা-অটোরিকশা বন্ধের সিদ্ধান্ত

রিকশা, ব্যাটারিচালিত অটোরিকশা, সিএনজিচালিত অটোরিকশা আগামী দুই মাসের মধ্যে ঢাকা মহানগরীতে চলাচলে নিষেধাজ্ঞা প্রদান করা হবে।

বুধবার নগর ভবন দক্ষিণের সভাকক্ষে ঢাকা যানবাহন সমন্বয় কর্তৃপক্ষের (ডিটিসিএ) বোর্ড সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এ সিদ্ধান্ত বাস্তবায়নে একটি কমিটি গঠন করা হয়েছে।

এই কমিটি রিকশা, অটোরিকশা ও পার্শ্ববর্তী জেলা থেকে ঢাকায় প্রবেশকারী অবৈধ যানবাহন নিয়ন্ত্রণে কাজ করবে। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন এই কমিটির প্রধান সমন্বয়কের দায়িত্ব পালন করবেন।

সভা শেষে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের এই সিদ্ধান্তের কথা জানান।

তিনি বলেন, ঢাকার বাইরে থেকে অবৈধ যানবাহন মহানগরীতে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। এছাড়াও আগামী দুই মাসের মধ্যে ঢাকা মহানগরীতে চলাচলরত ছোট ছোট অবৈধ যানবাহন চিহ্নিত করে তা চলাচলে নিষেধাজ্ঞা প্রদান করা হবে।

এ ছাড়া সভায় রাজধানীতে ট্রাফিক সিস্টেম কার্যকর অটোমেশন সুবিধা চালুর সিদ্ধান্ত নেয়া হয় এবং এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশকে নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, ঢাকা মহানগরীতে চলাচলরত অবৈধ যানবাহন আগামী দুই মাসের মধ্যে চিহ্নিত করে তা চলাচলে নিষেধাজ্ঞা প্রদান করবে এই কমিটি।

বৈঠকে ফুটপাত পথচারীদের ফিরিয়ে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, নগরীর সব ফুটপাত নগরবাসীকে ফিরিয়ে দেয়ার জন্য হকারদের উচ্ছেদ করা হবে।

ওবায়দুল কাদের বলেন, এখন থেকে দুই মাস পরপর যানবাহন সমন্বয় কর্তৃপক্ষের (ডিটিসিএ) বোর্ড সভা হবে। সভায় সিদ্ধান্ত হবে কিন্তু বাস্তবায়ন হবে না এটা হতে পারে না। নগরবাসীকে যানজট থেকে মুক্ত করতে যা যা করণীয় তা করা হবে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]