ই-পেপার মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯ ৮ শ্রাবণ ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯

সরফরাজদের বিরুদ্ধে মামলার আবেদন
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ২০ জুন, ২০১৯, ১১:০৪ পিএম | প্রিন্ট সংস্করণ

হার দিয়েই বিশ্বকাপ মিশন শুরু করেছে পাকিস্তান। ইংল্যান্ডের ক্রিকেটের মেগা ইভেন্টে পাঁচ ম্যাচে জয়ের দেখা পেয়েছে মাত্র একটিতে। সবশেষ হেরেছে চিরপ্রতিদ্ব›দ্বী ভারতের বিপক্ষে। চিরশত্রæদের কাছে ওই হারের পর পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের বিরুদ্ধে মামলার আবেদন করেছে দেশটির এক সমর্থক।
ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে ভারতের বিপক্ষে বৃষ্টি বিঘিœত ম্যাচে ৮৯ রানে হারেন সরফরাজ আহমেদরা। দলের ওই পরাজয় মেনে নিতে না পেরে পিটিশন করেছেন পাকিস্তানি এক ক্রিকেট ভক্ত। দেশটির এক গণমাধ্যম তাদের খবরে জানায়, সরফরাজের  নেতৃত্বাধীন দলের বিরুদ্ধে পাঞ্জাব প্রদেশের গুজরাওয়ালা সিভিল কোর্টে পিটিশন জমা দিয়েছেন এক সমর্থক। পিটিশনে দলটির সব সদস্য এবং ইনজামাম-উল-হকের নেতৃত্বাধীন নির্বাচক কমিটির সদস্যদের নিষিদ্ধ করার দাবি জানানো হয়। পিটিশনের জবাব দিতে ইতোমধ্যেই গুজরাওয়ালা কোর্টের বিচারক পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কর্মকর্তাদের তলব করেছেন। তবে অভিযোগকারী ব্যক্তির পরিচয় প্রকাশ করেনি গণমাধ্যমটি।
এদিকে জিও নিউজের খবরে বলা হয়, দলের ব্যবস্থাপনায় বড় পরিবর্তন আনার বিষয়ে পিসিবি গভর্নিং বডি বুধবার লাহোরে এক বৈঠক করেছে। সংবাদ সংস্থাটি আরও জানায়, পিসিবির ব্যবস্থাপনা পরিচালক ওয়াসিম খানের উপস্থিতিতে ওই বৈঠকে কোচ মিকি আর্থারসহ কয়েকজন নির্বাচককে ছাঁটাই করা হতে পারে। তারা জানায়, উল্লেখযোগ্য হিসেবে টিম ম্যানেজার তালাত আলী, বোলিং কোচ আযহার মাহমুদ এবং পুরো নির্বাচক কমিটিকেই অব্যাহতি দেওয়া হতে পারে। সবমিলে ভারতের কাছে হারের পর ঝড় উঠেছে পাকিস্তানের ক্রিকেটে।
সেই ঝড়ের বেগ আরও একদফা বাড়িয়ে দিয়েছেন পাকিস্তানের ইনতিখাব আলম। ইংল্যান্ডে থাকা গোটা পাকিস্তানি খেলোয়াড়, দলের কোচিং স্টাফসহ সর্বোপরি সবাইকে একহাত নিয়েছেন সাবেক এ অধিনায়ক। তিনি বলেন, ‘আমার মনে হচ্ছে, বিশ্বকাপের জন্য টিম ম্যানেজমেন্টের পরিকল্পনা ব্যর্থ হয়েছে। আবহাওয়া এবং শক্তিশালী বা দুর্বল দল অনুসারে প্রত্যেকটি দলের বিপক্ষে আলাদা দৃঢ় কৌশল থাকা উচিত। তাদের প্রতিপক্ষদের শক্তি সম্পর্কে জ্ঞান থাকা উচিত। দুঃখের বিষয় হলো এগুলোর কোনোটিই তারা দেখাতে পারেনি। পাকিস্তান দলের পারফরম্যান্স দেখে মনে হয়েছে তাদের কোনো পরিকল্পনাই ছিল না।’
ইনতিখাব আরও বলেন, ‘অস্ট্রেলিয়ার এবং ভারতের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে টসে জিতে দল পরিচালনায় পাকিস্তান ব্যর্থ। কীভাবে তারা ভারতের বিপক্ষে চার স্পিনার খেলায় যেখানে ভারত স্পিন খেলতে পারদর্শী। প্রধান নির্বাচকের কাজ দল ঘোষণা করা। পরে কোচ এবং অধিনায়ক দল থেকে ১১ জন নির্বাচন করে কন্ডিশন অনুযায়ী। সুতরাং ইংল্যান্ডে ইনজামাম-উল-হকের ভ‚মিকা কি? পিসিবি তার এ সরকারি সফরে অবশ্যই হস্তক্ষেপ করা উচিত ছিল।’




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]