ই-পেপার মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯ ৮ শ্রাবণ ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯

হবিগঞ্জ-রহনপুর পৌরসভার বাজেট ঘোষণা
হবিগঞ্জ প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ২০ জুন, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ

নতুন করারোপ ছাড়াই ২০১৯-২০ অর্থবছরের জন্য হবিগঞ্জ পৌরসভায় সোয়া ৮৫ কোটি টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।
বুধবার (১৯ জুন) দুপুরে পৌরসভা মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ বাজেট ঘোষণা করেন ভারপ্রাপ্ত মেয়র দীলিপ দাস।
বাজেটে মোট আয় দেখানো হয়েছেÑ ৮৫ কোটি ২২ লাখ ৯৩ হাজার ৭৭৩ টাকা, ব্যয় দেখানো হয়েছে ৮৩ কোটি ৩৬ লাখ ৪৮ হাজার ৭৩৬ টাকা। উদ্বৃত্ত রয়েছে ১ কোটি ৮৬ লাখ ৪৫ হাজার ৩৭ টাকা।
পৌরসভার নিজস্ব খাতে মোট আয় রয়েছে ৮ কোটি ৮২ লাখ ৮৬ হাজার টাকা, ব্যয় রয়েছে ৮ কোটি ৭৮ লাখ ৪৮ হাজার ৭৩৬ টাকা। উন্নয়ন খাতে আয় রয়েছে ৭৬ কোটি ৪০ লাখ ৭ হাজার ৭৭৩ টাকা, ব্যয় রয়েছে ৭৪ কোটি ৫৮ লাখ টাকা।
ইউজিপ-৩-এর আওতায় আসছে অর্থবছরে ১৮ কোটি টাকার রাস্তা উন্নয়ন, পনেরো কোটি টাকার ড্রেন উন্নয়ন, ডাম্পিং স্পটের জমি অধিগ্রহণ ১ কোটি টাকা, ৩ কোটি টাকার ৪র্থ ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট, ১ কোটি টাকার কিবরিয়া অডিটরিয়াম সংস্কার, ২ কোটি টাকার পানির মিটার স্থাপন, ১০ কোটি টাকার পৌর শপিং মল নির্মাণ যা বাস্তবায়ন হবে পানি উন্নয়ন বোর্ডের সামনে, ১ কোটি টাকার কাঁচামাল বাজার মার্কেট নির্মাণ, ২ কোটি টাকার মোদন মোহন বাজার মার্কেট নির্মাণ, ৫ কোটি টাকা ব্যয়ে পুরনো পৌরসভায় ল চেম্বার, বাসস্থান ও মার্কেট নির্মাণ ও ১০ কোটি টাকা ব্যয়ে পৌর কিচেন মার্কেটের ঊর্ধ্বমুখী সম্প্রসারণের কাজ।
বিএমডিএফের আওতায় রয়েছে ১ কোটি টাকা ব্যয়ে ভ‚মি প্রাপ্তি সাপেক্ষে পৌর শিশুপার্ক নির্মাণ ও ২ কোটি টাকা ব্যয়ে ভ‚মিপ্রাপ্তি সাপেক্ষে পৌর ট্রাক টার্মিনাল নির্মাণ।
এদিকে চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি জানান, চাঁপাইনবাবগঞ্জের রহনপুর পৌরসভার ২০১৯-২০ অর্থবছরের জন্য ১৭ কোটি ৭৩ লাখ ৪৩ হাজার ১২৫ টাকার উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। রোববার বিকালে পৌর চত্বরে আয়োজিত এক অনুষ্ঠানে বাজেট ঘোষণা করেন রহনপুর পৌর মেয়র তারিক আহমদ।
এ সময় উপস্থিত ছিলেন রহনপুর পৌর সচিব খাইরুল হকসহ বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর ও পৌর কর্মকর্তা-কর্মচারীরা।
বাজেটে প্রারম্ভিক স্থিতিসহ রাজস্ব খাতে মোট আয় ধরা হয়েছে ৫ কোটি ৬২ লাখ ৮৪ হাজার ১২৫ এবং উন্নয়ন খাতে আয় ধরা হয়েছে ১২ কোটি ১০ লাখ ৫৯ হাজার ৩০ টাকা। এ ছাড়া রাজস্ব খাতে ব্যয় ধরা হয়েছে ৪ কোটি ৫৬ লাখ ৩৪ হাজার ৫০০ এবং উন্নয়ন খাতে মোট ব্যয় ধরা হয়েছে ১২ কোটি ১০ লাখ টাকা।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]