ই-পেপার বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

বুড়িগঙ্গায় ডুবে যাওয়া নিহত ভাই-বোনের লাশ উদ্ধার
প্রকাশ: শুক্রবার, ২১ জুন, ২০১৯, ৫:৪৫ পিএম আপডেট: ২১.০৬.২০১৯ ৫:৪৮ পিএম  (ভিজিট : ৩০০)

সদরঘাটে বুড়িগঙ্গা নদীতে খেয়া নৌকা ডুবে নিহত মিসকাত (১২) ও নুসরাত (৫) নামে দুই ভাই-বোনের লাশ উদ্ধার করা হয়েছে। সদরঘাট নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রেজাউল করিম ভূইয়া জানান, শুক্রবার দুপুর সোয়া ১২টার দিকে দূর্ঘটনাস্থলের কাছ থেকে নিহতদের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। নিহত মিসকাত ও নুসরাত বরিশালের বাকেরগঞ্জের উত্তমপুর গ্রামের বাবুল ফরাজীর ছেলে-মেয়ে। তারা কেরানীগঞ্জে পরিবারের সঙ্গে থাকতেন।

ওসি রেজাউল করিম জানান, শুক্রবার সকাল ৭টার দিকে ওয়াইজঘাট থেকে কেরানীগঞ্জের আলম টাওয়ার ঘাটে আসার সময় মাঝ নদীতে লঞ্চের ঢেউয়ে তিন শিশুসহ একই পরিবারের পাঁচজনকে নিয়ে নৌকা ডুবির ঘটনা ঘটে। নৌকা ডুবি’র পর তাৎক্ষনিক তিনজনকে জীবিত উদ্ধার করা হয়।


তিনি জানান,আজ সকালে শামীম তার বোন জোসনা ও তিন শিশু সন্তানকে নিয়ে একটি খেয়া নৌকা করে সদরঘাটের ওয়াইজঘাট থেকে কেরানীগঞ্জের আলম মার্কেটের ঘাটে যাচ্ছিলেন। এক বছর বয়সী নুসাইবা ছিল তার মামা শামীমের কোলে। নৌকাটি ঘাট থেকে কিছুদূর যাওয়ার পর লঞ্চের তীব্র ঢেউ ও মাঝির অনিয়ন্ত্রিতভাবে চালানোর কারণে ডুবে যায়।

এসময় স্থানীয়দের সহায়তায় নৌকার মাঝি, জোসনা ও শামীম ছোট শিশুটিকে নিয়ে সাঁতরিয়ে তীরে উঠতে সক্ষম হয়। ওই দুই শিশু ভাই-বোন বুড়িগঙ্গায় ডুবে নিখোঁজ হয়। ঘটনার পর থেকে ফায়ার সার্ভিসের ঢাকা জোনের উপ-পরিচালক দেবাশীষের নেতৃত্বে একদল ডুবুরি এবং নৌ-পুলিশ, কোস্টগার্ড ও পুলিশ সদস্যরা নিখোঁজদের সন্ধানে উদ্ধার অভিযান শুরু করেন। বেলা ১২টার পরপরই তাদের দুইজনের লাশ উদ্ধার করা হয়।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close