ই-পেপার  বুধবার ২০ নভেম্বর ২০১৯ ৬ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার  বুধবার ২০ নভেম্বর ২০১৯

বিশ্বকাপে সাকিবের রেকর্ড
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: সোমবার, ২৪ জুন, ২০১৯, ৮:৫৬ পিএম আপডেট: ২৫.০৬.২০১৯ ৩:১২ পিএম | অনলাইন সংস্করণ  Count : 259

বিশ্বকাপে সাকিবের রেকর্ড

বিশ্বকাপে সাকিবের রেকর্ড

বিশ্বকাপে প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে ১ হাজার রান সংগ্রহ করেছেন সাকিব আল হাসান। সোমবার আফগানিস্তানের বিপক্ষে ৬৯ বলে একটি চারের সাহায্যে ৫১ রান করার মধ্য দিয়ে বিশ্বকাপে এক হাজারী ক্লাবের সদস্য হন সাকিব।

আর এই রান করার মধ্য দিয়ে ভারতের কিংবদন্তি ক্রিকেটার সৌরভ গাঙ্গুলী, ওয়েস্ট ইন্ডিজের সাবেক তারকা ক্রিকেটার স্যার ভিভ রিচার্ডস, অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটার মার্ক ওয়াহ, পাকিস্তানের সাঈদ আনোয়ারের মতো কিংবদন্তি ক্রিকেটারকে ছাড়িয়ে যান সাকিব।

বিশ্বকাপ ইতিহাসে ১৯তম ব্যাটসম্যান হিসেবে এই মাইলফলক স্পর্শ করেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। বাংলাদেশিদের মধ্যে সাকিবের পরে অবস্থান মুশফিকুর রহিমের। বিশ্বকাপে এখন পর্যন্ত তার রান ৭৬২*।

২০১৯ বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে আছেন সাকিব। অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নারকে (৪৪৭ রান) পেছেনে ফেলে শীর্ষ রান সংগ্রাহকের তালিকায় এক নম্বরে উঠে এসেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। আজ (২৪ জুন) আফগানিস্তানের বিপক্ষে ওয়ার্নারকে টপকাতে সাকিবের প্রয়োজন ছিল ২২ রান।

৪২৫ রান নিয়ে আফগানিস্তানের বিপক্ষে ব্যাট করতে নেমে প্রয়োজনীয় ২২ রান তুলে আবার রান সংগ্রহের শীর্ষ স্থান পনুরুদ্ধার করেন সাকিব। অন্যদিকে ব্যক্তিগত ৩৪ রান করে সাকিব প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বকাপে ১০০০ রানের মালিক হয়েছেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]