ই-পেপার  বুধবার ২০ নভেম্বর ২০১৯ ৬ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার  বুধবার ২০ নভেম্বর ২০১৯

চ্যাম্পিয়ন চিলিকে হারিয়ে গ্রুপ সেরা উরুগুয়ে
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ২৫ জুন, ২০১৯, ৯:৫৭ এএম আপডেট: ২৫.০৬.২০১৯ ৯:৫৯ এএম | অনলাইন সংস্করণ  Count : 112

চ্যাম্পিয়ন চিলিকে হারিয়ে গ্রুপ সেরা উরুগুয়ে

চ্যাম্পিয়ন চিলিকে হারিয়ে গ্রুপ সেরা উরুগুয়ে

লড়াইটা ছিল গ্রুপ সেরা হওয়ার। সেই যাত্রায় গত দুই আসরের কোপা আমেরিকা চ্যাম্পিয়ন চিলিকে টপকে গেলো উরুগুয়ে। মারাকানায় এডিনসন কাভানির একমাত্র গোলে ‘সি’ গ্রুপে শীর্ষ দল হয়ে শেষ আটে পা রেখেছে অস্কার তাবারেজের শিষ্যরা। উরুগুয়ে ১-০ ব্যবধানে হারিয়েছে চিলিকে।

গত দুই ম্যাচ জিতে ৬ পয়েন্ট নিয়ে সিংহাসনটা দখলে রেখেছিল চিলি। কিন্তু শেষ ম্যাচে হেরে গ্রুপের রানার্সআপ দল হয়ে কোয়ার্টারে ওঠেছে আলেক্সিস সানচেজরা।
অন্য ম্যাচে ড্র করায় কপাল পুড়েছে জাপান ও একুয়েডরের। ‘সি’ গ্রুপের ম্যাচে রিও দে জেনেইরোতে বাংলাদেশ সময় মঙ্গলবার সকালে প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়ন চিলিকে ১-০ গোলে হারায় উরুগুয়ে। বেলো হরিজন্তেয় ১-১ ড্র করে জাপান-একুয়েডর।

গোলশূন্য প্রথমার্ধের পর ৮২তম মিনিটে হোনাথন রদ্রিগেসের বাড়ানো বল হেডে জালে জড়িয়ে দেন কাভানি। পিএসজি ফরোয়ার্ডের গোলটি প্রতিযোগিতার সর্বোচ্চ ১৫বারের চ্যাম্পিয়নদের দ্বিতীয় জয় নিশ্চিত করে। একুয়েডরকে ৪-০ গোলে হারিয়ে কোপা আমেরিকা শুরু করা উরুগুয়ে নিজেদের দ্বিতীয় ম্যাচে জাপানের সঙ্গে ২-২ ড্র করেছিল।

অন্য ম্যাচে পঞ্চদশ মিনিটে সোয়া নাকাজিমার গোলে এগিয়ে যায় প্রতিযোগিতার আমন্ত্রিত দল জাপান। ৩৫তম মিনিটে একুয়েডরকে সমতায় ফেরান আনহেল মিনা।

তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয়ে কোয়ার্টার-ফাইনালে উঠেছে উরুগুয়ে। ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ হয়ে সেরা আটের টিকেট পেয়েছে চিলি। কোয়ার্টার-ফাইনালে উঠতে জয় দরকার ছিল জাপান ও একুয়েডরের। কিন্তু ড্র করে গ্রুপ থেকে ছিটকে গেছে দুই দলই। ২ পয়েন্ট নিয়ে জাপান তৃতীয় ও ১ পয়েন্ট নিয়ে একুয়েডর চতুর্থ হয়েছে।

‘এ’ গ্রুপ থেকে কোয়ার্টার-ফাইনালে উঠেছে স্বাগতিক ব্রাজিল, ভেনেজুয়েলা ও পেরু। ‘বি’ গ্রুপ থেকে সেরা আটে গেছে কলম্বিয়া, আর্জেন্টিনা ও প্যারাগুয়ে।

জাপান-একুয়েডরের ড্রয়ে ভাগ্য খুলেছে প্যারাগুয়ের। ২ পয়েন্ট নিয়ে জাপানের চেয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে দ্বিতীয় সেরা তৃতীয় দল হিসেবে কোয়ার্টার-ফাইনালে উঠেছে তারা।

আগামী ২৮ জুন (শুক্রবার) বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায় ব্রাজিল প্যারাগুয়ে ম্যাচ দিয়ে মাঠে গড়াবে কোয়ার্টার ফাইনালের লড়াই। আর্জেন্টিনা ভেনেজুয়েলার বিরুদ্ধে লড়বে ২৯ জুন দিবাগত রাত ১টায়। একই দিন ভোর ৫টায় কলম্বিয়ার প্রতিপক্ষ উরুগুয়ে। আর ৩০ জুন রাত ১টায় একের অপরকে মোকাবিলা করবে উরুগুয়ে ও পেরু।

কোয়ার্টার ফাইনাল থেকে জয়ী ৪ দল উঠে যাবে সেমিফাইনালে। সেমিফাইনালের ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে ৩ ও ৪ জুলাই। আর ৪৬তম কোপা আমেরিকার ফাইনাল ম্যাচ ৮ জুলাই।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]