ই-পেপার শুক্রবার ১৯ জুলাই ২০১৯ ৪ শ্রাবণ ১৪২৬
ই-পেপার শুক্রবার ১৯ জুলাই ২০১৯

প্রতিষ্ঠার পঞ্চাশ বছর
ডিসেম্বরে তিতুমীরের প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলন
সাব্বির আহমেদ
প্রকাশ: বুধবার, ৩ জুলাই, ২০১৯, ৫:০০ পিএম | অনলাইন সংস্করণ

ডিসেম্বরে তিতুমীরের প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলন

ডিসেম্বরে তিতুমীরের প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলন

ইতোমধ্যে প্রতিষ্ঠার পঞ্চাশ বছর পূর্ণ করেছে সরকারি তিতুমীর কলেজ। এই উপলক্ষ অর্থাৎ সুবর্ণজয়ন্তী ঘটা করে উদযাপন করবে কলেজ কর্তৃপক্ষ। পাশাপাশি স্বাধীন বাংলাদেশের সুবর্ণজয়ন্তী এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীও উদযাপন করতে চায় কলেজের সাবেক শিক্ষার্থীরা।

বুধবার জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে সরকারি তিতুমীর কলেজ অ্যালামনাই অ্যাসোসিয়েশন আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বাণিজ্যমন্ত্রী ও সরকারি তিতুমীর কলেজ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আহ্বায়ক টিপু মুনশি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে টিপু মুনশি বলেন, দেখতে দেখতে প্রতিষ্ঠার ৫০ বছর পূর্ণ করেছে দেশের অন্যতম প্রাচীন শিক্ষা প্রতিষ্ঠান তিতুমীর কলেজ। এ বছর ডিসেম্বরে কলেজের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠান ছাড়াও স্বাধীন বাংলাদেশের ৫০ বছর এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন করতে চাই আমরা। চলতি বছর ডিসেম্বর থেকে শুরু করে ২০২০ সালের মার্চ পর্যন্ত সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে আয়োজিত হবে নানা অনুষ্ঠান। সুবর্ণজয়ন্তীর সমাপনী অনুষ্ঠানে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ অথবা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রধান অতিথি করার বিষয়ে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।

বাণিজ্যমন্ত্রী আরও বলেন, তিতুমীর কলেজের সাবেক শিক্ষার্থীরা বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে আছেন। রাষ্ট্র পরিচালনা থেকে শুরু করে প্রশাসনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় যোগ্যতা ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন এ প্রতিষ্ঠানের সাবেক শিক্ষার্থীরা। তিতুমীরের সাবেক শিক্ষক ও শিক্ষার্থীরা যে যেখানে, যে অবস্থানেই থাকেন না কেন, সবাই এখনো বুকের ভেতরে তিতুমীরের সবুজ চত্বরকে ধারণ ও লালন করেন। ২০১৭ সালের ১৬ ফেব্রæয়ারি তিতুমীর কলেজসহ রাজধানীর সাত সরকারি কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত করা হয়।

সুবর্ণজয়ন্তী উপলক্ষে কলেজের একটি ওয়েবসাইটও  (www.titumir.org) উদ্বোধন করেন মন্ত্রী। সুবর্ণজয়ন্তীর সব তথ্য ওয়েবসাইটে থাকবে। উৎসবে অংশগ্রহণের জন্য এখানে নাম নিবন্ধনের সুবিধা থাকবে।

অনুষ্ঠানে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি আবু জাফর সূর্যের পরিচালনা ও বাণিজ্যমন্ত্রীর সভাপতিত্বে সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন তিতুমীর কলেজ ছাত্র সংসদের সাবেক সহ-সভাপতি (ভিপি) কামাল উদ্দিন, বীর প্রতীক আনোয়ার হোসেন, এ বি এম শামসুল হক, সাংবাদিক শাহজাহান সরদারসহ সরকারি তিতুমীর কলেজ অ্যালামনাই অ্যাসোসিয়েশন ও সুবর্ণজয়ন্তী উদযাপন পরিষদের সদস্যরা।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]