ই-পেপার শুক্রবার ১৯ জুলাই ২০১৯ ৪ শ্রাবণ ১৪২৬
ই-পেপার শুক্রবার ১৯ জুলাই ২০১৯

তুরিন আফরোজ বিশ্বের শীর্ষ ৫০ নারী শিক্ষাবিদের সম্মাননায় ভূষিত
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ৫ জুলাই, ২০১৯, ৫:০২ পিএম | অনলাইন সংস্করণ

তুরিন আফরোজ বিশ্বের শীর্ষ ৫০ নারী শিক্ষাবিদের সম্মাননায় ভূষিত

তুরিন আফরোজ বিশ্বের শীর্ষ ৫০ নারী শিক্ষাবিদের সম্মাননায় ভূষিত


আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ড. তুরিন আফরোজ বিশ্বের শীর্ষ পঞ্চাশ নারী শিক্ষাবিদের সম্মাননায় ভূষিত হয়েছেন। ভারতের মুম্বাইয়ে অনুষ্ঠিত ‘ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেস ২০১৯’-এ তাকে এই সম্মাননায় ভূষিত করা হয়। গতকাল  ৪ জুলাই ব্যারিস্টার তুরিন আফরোজের পক্ষে সম্মাননা গ্রহণ করেন মুম্বাইয়ে বাংলাদেশ সরকারের ডেপুটি হাইকমিশন। শিক্ষাক্ষেত্রে অসাধারণ অবদানের জন্য প্রতিবছর বিশ্বের ৫০ জন নারী শিক্ষাবিদকে এ সম্মাননা দেওয়া হয়। জুরি বোর্ডে বিশ্বের বিভিন্ন দেশ থেকে স্বনামধন্য শিক্ষাবিদ, গবেষক ও পেশাজীবী পুরস্কারপ্রাপ্তদের মনোনয়ন দেন।

ড. তুরিন আফরোজ বর্তমানে বাংলাদেশের ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটিতে আইন বিভাগে কর্মরত রয়েছেন। এর আগে তিনি অস্ট্রেলিয়ার ইউনিভার্সিটি অব ওয়েস্টার্ন সিডনি ও মনাশ বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে আইন বিষয়ে শিক্ষকতা করেছেন। অধ্যাপক আফরোজ বাংলাদেশ, ভারত, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া ও যুক্তরাষ্ট্রে অর্থনীতি এবং আইন নিয়ে লেখাপড়া করেছেন।

২০০২ সালে আইন ও অর্থনীতি বিষয়ে গবেষণার জন্য ড. তুরিন আফরোজকে অস্ট্রেলিয়ান ল’ অ্যান্ড ইকোনোমিক সোসাইটি বিশেষ সম্মাননা দেয়।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]