ই-পেপার  বুধবার ২০ নভেম্বর ২০১৯ ৬ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার  বুধবার ২০ নভেম্বর ২০১৯

হলি আর্টিজানে জঙ্গি হামলা মামলায় আরও ছয় জনের সাক্ষ্যগ্রহন
আদালত প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ৯ জুলাই, ২০১৯, ৬:৫০ পিএম | অনলাইন সংস্করণ  Count : 82

হলি আর্টিজানে জঙ্গি হামলা মামলায় আরও ছয় জনের সাক্ষ্যগ্রহন

হলি আর্টিজানে জঙ্গি হামলা মামলায় আরও ছয় জনের সাক্ষ্যগ্রহন

রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেষ্টুরেন্টে জঙ্গি হামলার মামলায় সাক্ষ্য দিয়েছেন আরও ছয় জন।স্বাক্ষীরা হলেন- হলি আর্টিজান রেষ্টুরেন্টের ক্যাশিয়ার আলামিন চৌধুরী, কুকারম্যান সুহিন খান, ওয়েটার ইমাম হোসেন, কফিম্যান শাহরিয়ার আহমেদ, পুলিশ কনষ্টেবল গোবিন্দ চন্দ্র ও ড্রাইভার রাশেদ সরকার।

মঙ্গলবার এ মামলায় সাক্ষ্যগ্রহনের জন্য দিন ধার্য ছিল। এদিন সাক্ষীরা আদালতে উপস্থিত হয়ে তাদের সাক্ষ্য প্রদান করেন। এসময় ঢাকার সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমানের সাক্ষীদের জবানবন্দী গ্রহন করেন। সাক্ষীর জবানবন্দি গ্রহন শেষে আসামিপক্ষের আইনজীবী ফারুক আহমেদ সাক্ষীদেরকে জেরা করেন। জেরা শেষে পরবর্তী সাক্ষ্যগ্রহনের জন্য আগামী ১৬ জুলাই পরবর্তী সাক্ষীর জন্য দিন নির্ধারণ করেন বিচারক। এ নিয়ে মামলাটিতে ৬৮ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হলো। এদিন সাক্ষ্য গ্রহণ উপলক্ষে কারাগারে থাকা ৮ আসামিকে আদালতে হাজির করে পুলিশ।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৬ সালের ১ জুলাই রাতে হলি আর্টিজান রেষ্টেুরেন্টে জঙ্গিরা তিন বাংলাদেশিসহ ২০ জন জিম্মিকে ধারালো অস্ত্র দিয়ে হত্যা করে। পরদিন সকালে সেনাবাহিনী ‘অপারেশন থান্ডারবোল্ট’ নামে এক অভিযান চালায়। ওই অভিযানে পাঁচজন জঙ্গি নিহত হয়। এ ছাড়া অভিযানে জিম্মি দশা থেকে ৩২ জনকে উদ্ধার করা হয়। এ ঘটনায় ৪ জুলাই রাতে গুলশান থানার এসআই রিপন কুমার দাস বাদী হয়ে গুলশান থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা করেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]