ই-পেপার শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শুক্রবার ২৯ মার্চ ২০২৪

শেখ হাসিনাকে হত্যার হুমকি: মালয়েশিয়ায় চার সন্ত্রাসী গ্রেফতার
প্রকাশ: বুধবার, ১০ জুলাই, ২০১৯, ১২:০৯ পিএম  (ভিজিট : ৩০৬)
ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকিদাতা রোহিঙ্গাসহ মালয়েশিয়ায় চার সন্ত্রাসীকে আটক করেছে দেশটির কাউন্টার টেররিজম বিভাগ। মালয়েশিয়ার শীর্ষস্থানীয় অনলাইন পোর্টাল মালয় মেইলে প্রকাশিত খবরে বলা হয়েছে, ৪১ বছর বয়সী এক রোহিঙ্গা সন্ত্রাসী বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সোশ্যাল মিডিয়ায় হত্যার হুমকি দিয়ে আসছিল।

এরই সূত্র ধরে হুমকিদাতাসহ চার সন্ত্রাসীকে আটক করেছে দেশটির কাউন্টার টেররিজম বিভাগ।

খবরে বলা হয়, এ চার সন্ত্রাসী চরমপন্থী গ্রুপের সঙ্গে জড়িত। যার মধ্যে একজন রোহিঙ্গা, যিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার একটি ভিডিও আপলোড করেন।

মালয়েশিয়ার পুলিশের মহাপরিদর্শক জেনারেল দাতুক সেরি আবদুল হামিদ বদর মঙ্গলবার এক বিবৃতিতে বলেন, ২৪ জুন হুমকিদাতা ওই রোহিঙ্গা নাগরিককে কেদা সুঙ্গাই পেটানি থেকে গ্রেফতার করা হয়।

হুমকিদাতা সুঙ্গাই পেটানি এলাকায় একটি নির্মাণ সাইটে কাজ করত। পুলিশ জানায়, গ্রেফতার হওয়া ওই রোহিঙ্গা আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (এআরএসএ) সমর্থক।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার অভিযোগেই তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ মহাপরিদর্শক আরও বলেন, ওই রোহিঙ্গা সন্ত্রাসী ১৯৯৭ সালে মালয়েশিয়ায় প্রথম আসে। ২০১২ থেকে ২০১৫ সাল পর্যন্ত মানবপাচার ও চোরাচালান কর্মকাণ্ডে জড়িত ছিল সে।

১৪ জুন থেকে ১৩ জুলাই পর্যন্ত গ্রেফতারকৃতদের (ক্র্যাকডাউন)অনুসরণ করে আসছিল টেররিস্ট বিভাগ। আবদুল হামিদ বলেন, আটক ব্যক্তিদের পেনাল কোডের (অ্যাক্ট ৫৭৪) অধীনে সন্ত্রাসবাদের অভিযোগ এবং নিরাপত্তা অপরাধ (বিশেষ ব্যবস্থা) ২০১২ (আইন ৭৪৭)-এর অধীনে গ্রেফতার করা হয়েছে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close