ই-পেপার শুক্রবার ১৯ জুলাই ২০১৯ ৪ শ্রাবণ ১৪২৬
ই-পেপার শুক্রবার ১৯ জুলাই ২০১৯

জয়পুরহাটের রাস্তাগুলো সংস্কারের দাবিতে সকাল-সন্ধ্যা পরিবহন ধর্মঘট চলছে
জয়পুরহাট প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০১৯, ১১:৫৪ এএম | অনলাইন সংস্করণ

জয়পুরহাটের  রাস্তাগুলো সংস্কারের দাবিতে সকাল-সন্ধ্যা পরিবহন  ধর্মঘট চলছে

জয়পুরহাটের রাস্তাগুলো সংস্কারের দাবিতে সকাল-সন্ধ্যা পরিবহন ধর্মঘট চলছে

জয়পুরহাট থেকে বগুড়ার মোকামতলা ও দুপচাচিয়া, আক্কেলপুর,দিনাজপুরের হিলি স্থলবন্দর এবং আন্তঃজেলার বিভিন্ন রাস্তা সংস্কারের দাবিতে জয়পুরহাটে মালিক-শ্রমিকদের ডাকে আজ বৃহষ্পতিবার সকাল-সন্ধ্যা  পরিবহন ধর্মঘট চলছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

পরিবহন মালিক-শ্রমিকরা জানান,জয়পুরহাট থেকে বগুড়ার মোকামতলা, আক্কেলপুর, দুপচাচিয়া, দিনাজপুরের হিলি স্থলবন্দরসহ পাশর্^বর্তী চারটি জেলার হাজার হাজার ভারী পরিবহন চলে এই রাস্তা গুলোর  উপর দিয়ে। রাস্তাগুলোর পিচ-খোয়া উঠে গিয়ে বিভিন্ন স্থানে খানা-খন্দক হওয়ায় প্রায় প্রতিনিয়ত দূর্ঘটনায় হতাহতের ঘটনা ছাড়াও আইনী বেড়াজালে পরছেন পরিবহন মালিক ও শ্রমিকরা। এ ছাড়া এ সব অকেজো রাস্তাগুলোর কারনে গন্তব্যে পৌঁছাতে দেরী হওয়া ছাড়াও জ¦ালানী খরচ বাড়ছে দ্বিগুন। এ ছাড়া গাড়ির যন্ত্রাংশ ভেঙ্গে যাওয়ায় তারা আর্থিক ক্ষতিরও শিকার হচ্ছেন। তাই রাস্ত্াগুলোর সংস্কার ও মেরামতের দাবীতে জয়পুরহাট থেকে দুরপাল্লা  ও আঞ্চলিক বাস- ট্রাকসহ সকল প্রকার পরিবহন  চলাচল বন্ধ রেখে তারা ধর্মঘট পালন করছেন।  

এদিকে, কোনো পূর্ব ঘোষণা ছাড়াই বাস চলাচল বন্ধ রাখায় দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা। হঠাৎ পরিবহন ধর্মঘটে গন্তব্যে পৌঁছাতে পারছেন না রোগীসহ সাধারন যাত্রীরা। রিকশা অটোরিকশায় করে তাদের গন্তব্যে পৌছাতে হচ্ছে বাড়তি ভাড়া দিয়ে ।

উল্লেখ্য, জয়পুরহাট-মোকামতলা আঞ্চলিক অংশ টুকু প্রায় ৩৭ কিলোমিটার। ওই মহাসড়কটি প্রশস্ত করতে মোট বরাদ্দ হয়েছে ১৯৫ কোটি টাকা। জয়পুরহাট –আক্কেলপুরের ৩৫ কিঃি মিঃ এই অংশটুকুর বরাদ্দ হয়েছে ৬৬ কোটি টাকা। জেলা সড়কের বিভিন্ন রাস্তা ২০ কিঃ মিঃ এই অংশটুকুর বরাদ্দ হয়েছে ৫০ কোটি টাকা। ঠিকাদার প্রতিষ্ঠানের গাফিলতির কারণে ও পুরাতন পিচ ঢালাই তুলে বালু খোয়া ও পাথর দিয়ে ভরাট করে রেখে দীর্ঘদিন ধরে কাজ শেষ না হওয়ায় যানবাহন চলাচলে চরম ভোগান্তিতে পড়েছে এ অঞ্চলের মানুষ।

রাশেদুজ্জামান,জয়পুরহাট,মোবাঃ ০১৭১৯-৫৩৪৬৯৯






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]