ই-পেপার রোববার ২০ অক্টোবর ২০১৯ ৪ কার্তিক ১৪২৬
ই-পেপার রোববার ২০ অক্টোবর ২০১৯

পাথরঘাটায় পল্লী বিদ্যুতের ভুতুড়ে বিল, অতিষ্ঠ গ্রাহকরা
পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০১৯, ২:২৬ পিএম | অনলাইন সংস্করণ

পাথরঘাটায় পল্লী বিদ্যুতের ভুতুড়ে বিল, অতিষ্ঠ গ্রাহকরা

পাথরঘাটায় পল্লী বিদ্যুতের ভুতুড়ে বিল, অতিষ্ঠ গ্রাহকরা

পল্লী বিদ্যুতের ভৌতিক বিল করার অভিযোগ দীর্ঘদিনের। বিদ্যুতের সাধারণ গ্রাহকরা বারবার অভিযোগ করলেও জনবল সংকটের কারণকে উল্লেখ করে গ্রাহকদের পকেট কাটছে প্রতি মাসে পিরোজপুর পল্লী বিদ্যুত সমিতি। গ্রাহকদের অভিযোগ মিটারের রিডিং না দেখেই অতিরিক্ত রিডিং করছে কতৃপক্ষ।

খোঁজ নিয়ে জানা যায়, বরগুনার পাথরঘাটা উপজেলায় ৩৫ হাজারের মতো রয়েছে পল্লী বিদ্যুতের গ্রাহক। এ উপজেলা থেকে পিরোজপুর পল্লী বিদ্যুৎ সমিতি প্রতিমাসে কয়েক কোটি টাকা আদায় করছে ভৌতিক বিলের মাধ্যমে এ অভিযোগ একাধিক গ্রাহকের। তাদের অভিযোগ এলাকায় রিডিংম্যান অতিরিক্ত রিডিং দেখিয়ে ভুতুড়ে বিল প্রস্তুত করে আসছে। এমনকি সরেজমিনে না এসে মিটার রিডিং না দেখে এ বিল প্রস্তুত করে থাকেন। ইচ্ছমতো বিল করায় অন্য মাসের তুলনায় ২-৩ গুন বিল গুনতে হচ্ছে গ্রাহকের। এ নিয়ে পাথরঘাটা এরিয়া অফিসে বারবার ধর্না দিলেও কোন অভিযোগ পত্র গ্রহণ করতে চায় না। বরং পাথরঘাটা থেকে ৩০ কিলোমিটার দূরে পার্শ্ববর্তী মঠবাড়িয়া জোনাল অফিসে গিয়ে অভিযোগ করতে বলে।

সাংবাদিকদের কাছে অভিযোগের ভিত্তিতে পাথরঘাটা পৌর এলাকার হাসপাতাল সড়কের  ১০২১০২৩৪৫২০২৭ নং হিসাবের গ্রাহককে অফিস কর্তৃক প্রদত্ত বিলের সাথে মিটারের বর্তমান রিডিং এর সাথে কোন মিল পাওয়া যায়নি।

পিরোজপুর পল্লী বিদ্যুৎ সমিতি কর্তৃক ২২ মে তারিখ রিডিং দেখিয়েছে ৪৭০ ইউনিট। এবং ২০ জুন তারিখ রিডিং দেখিয়েছে ৫৬০ ইউনিট। তবে ঘটনাস্থলে গিয়ে আজ ১১ জুলাই মিটারের বর্তমান রিডিং দেখা গেছে ৪৬৭ ইউনিট। যা বর্তমান ইউনিট থেকে প্রায় ১০০ ইউনিট অতিরিক্ত দেখানো হয়েছে গত তিন মাস পূর্বে।

এছাড়াও ১০২১০২৩৪৯২০৮০ নং হিসাবের গ্রাহকে ১৯ জুন রিডিং দেখিয়েছে ১৭৯০ ইউনিট যা বর্তমানে ১১ জুলাই দেখা যায় ১৭৭০ ইউনিট। এমন অভিযোগ পল্লী বিদ্যুতের কয়েক হাজার গ্রাহকের।

এ বিষয়ে পাথরঘাটা উপজেলার দায়িত্বরত পল্লী বিদ্যুতের জুনিয়র ইঞ্জিনিয়ার মো. হুমায়ূন কবিরের কাছে জানতে চাইলে তিনি কোনো সদুত্তর না দিয়ে জনবল সংকট ও রিডিংম্যানকে দায়ি করে মঠবাড়িয়া জোনাল অফিসের সাথে যোগাযোগ করতে বলে।

পিরোজপুর পল্লী বিদ্যুৎ সমিতির ডেপুটি জেনারেল ম্যানেজার জুলফিকার আলীর কাছে অভিযোগ করলে তিনি তদন্ত করে দেখা হবে বলে জানান।

এব্যাপারে পাথরঘাটা উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির বলেন পিরোজপুর পল্লী বিদ্যুৎ সমিতির বিরুদ্ধে অতিরিক্ত বিল করার অভিযোগ পেয়েছি। এ বিষয়ে উপজেলার মাসিক আইনশৃংখলা সভায় আলোচনা করা হবে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]