ই-পেপার  বুধবার ২০ নভেম্বর ২০১৯ ৬ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার  বুধবার ২০ নভেম্বর ২০১৯

চিকিৎসাশাস্ত্রকেই বদলে দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ১২ জুলাই, ২০১৯, ৩:২৯ পিএম | অনলাইন সংস্করণ  Count : 107

চিকিৎসাশাস্ত্রকেই বদলে দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

চিকিৎসাশাস্ত্রকেই বদলে দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প


মার্কিন প্রেসিডেন্ট হলে কী হবে, মাঝে মাঝেই এমন মন্তব্য করতে ওস্তাদ তিনি। এবার চিকিৎসাশাস্ত্রকেই বদলে দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি দাবি করেছেন হৃদযন্ত্রের 'গুরুত্বপূর্ণ অংশে' থাকে কিডনি !  

ট্রাম্প প্রশাসন সম্প্রতি কিডনিবিষয়ক স্বাস্থ্য জটিলতা নিয়ে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে। এ জন্য মার্কিন প্রেসিডেন্ট বুধবার বিকেলে ওয়াশিংটন ডিসিতে একটি চুক্তিপত্রে সই করেন। এরপর দেওয়া এক বক্তৃতায় ট্রাম্প বলেন, 'আপনারা (চিকিৎসক) এসব বিষয় নিয়ে কঠোর পরিশ্রম করেছেন। আপনারা কিডনি নিয়ে খুব পরিশ্রম করেছেন। এটি বিশেষ কিছু। কারণ হৃদযন্ত্রের গুরুত্বপূর্ণ স্থানে কিডনি থাকে। এটা অসাধারণ বিষয়। কোনও কোনও মানুষের কিডনি খারাপ হয়। আপনাদের কঠোর পরিশ্রমের কারণে এই মানুষগুলো বেঁচে থাকে। এখানে উপস্থিত হওয়ায় আপনাদের ধন্যবাদ। কারণ আপনাদের কারণে বহু মানুষ প্রাণে বেঁচে যান। আজ আমাদের দেশের কিডনি চিকিৎসার ইতিহাসের খুব গুরুত্বপূর্ণ দিন।'

বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং ন্যাশনাল হেলথ সোসাইটির মতে, কিডনি হল এমন একটি অঙ্গ যা রেচনের মাধ্যমে মূত্র তৈরি করে এবং আমাদের শরীরের দূষিত পদার্থগুলো বের করে দেয়। এটি আমাদের শরীরের নিচে পেছনের অংশে থাকে। এর সামনে থাকে পাঁজরের হার। 




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]