ই-পেপার মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯ ৭ শ্রাবণ ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯

সময়ের আলো সাক্ষাৎকার ইসরাফিল হোসেন
সর্বাধুনিক নগরী হিসেবে গড়ে তোলা হবে মানিকগঞ্জ সদর উপজেলাকে
চেয়ারম্যান, মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদ
মোস্তাফিজুর রহমান মানিকগঞ্জ
প্রকাশ: শনিবার, ১৩ জুলাই, ২০১৯, ১২:০০ এএম আপডেট: ১২.০৭.২০১৯ ১০:০৬ পিএম | প্রিন্ট সংস্করণ

দৈনিক সময়ের আলোকে দেওয়া সাক্ষাৎকারে মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ইসরাফিল হোসেন  বলেছেন, দেশের সর্বাধুনিক নগরী হিসেবে গড়ে তোলা হবে মানিকগঞ্জ সদর উপজেলাকে। রাজধানীর সন্নিকটবর্তী এ উপজেলায় একটি আধুনিক নগরীর অবকাঠামোগত সব সুযোগ-সুবিধা নিশ্চিত করতে চাই।

তিনি বলেন, আমার উপজেলাবাসী যাতে কোনো অবস্থাতেই আধুনিক নগরজীবনের স্বাদ থেকে বঞ্চিত না হন সে বিষয়টি আমি নিশ্চিত করতে চাই। এ প্রসঙ্গে তিনি ২০১৪ সাল থেকে পরপর তিনবার জেলার শ্রেষ্ঠ করদাতা হিসেবে স্বীকৃতি অর্জনের কথা স্মরণ করিয়ে দিয়ে বলেন, রাষ্ট্রের দায়িত্বশীল নাগরিক হিসেবে সবারই উচিত যথাসময়ে কর পরিশোধ করা। এর ব্যত্যয় ঘটলে দেশের উন্নয়ন কর্মকান্ড ব্যাহত হওয়ার আশঙ্কা থাকে। গোটা মানিকগঞ্জ জেলা জুড়ে সাদা মনের মানুষ হিসেবে পরিচিতি রয়েছে উপজেলা চেয়ারম্যান মো. ইসরাফিল হোসেনের।

তিনি সময়ের আলোকে বলেন, জেলা শহরসহ উপজেলার কোথাও সন্ত্রাস বরদাস্ত করা হবে না। চাঁদাবাজি, সন্ত্রাস ও মাদকমুক্ত উপজেলা গঠনকল্পে যা কিছু করা দরকার তাই করব। মানিকগঞ্জের মানুষ শান্তিপ্রিয়। এ শান্তি বজায় রাখার জন্য সব ধরনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ছাড়া এলাকার প্রতিটি মসজিদ, মাদ্রাসা, কবরস্থান ও শিক্ষাপ্রতিষ্ঠান সংস্কার এবং একাডেমিক পরিবেশের উন্নয়নে উদ্যোগ নেওয়া হবে।

উপজেলা চেয়ারম্যান ইসরাফিল হোসেন রাজনৈতিক-সামাজিক কলহ-বিবাদের নেপথ্যে সোশ্যাল মিডিয়াকে দায়ী করে বলেন, ফেসবুকে প্রায়ই নানা অস্বস্তিকর প্রচার-প্রচারণা চালানো হয়। এ বিষয়ে অভিভাবকসহ ছাত্রছাত্রী তথা সব শিক্ষার্থীকে সচেতন হতে হবে। আমার উপজেলায় এ ধরনের অনেক অপ্রীতিকর ঘটনা ঘটানো হয়েছে। আমি এ বিষয়ে উপজেলার সব দায়িত্বশীল অভিভাবকদের সঙ্গে নিয়ে কাজ করার পরিকল্পনা গ্রহণ করেছি।
একজন দায়িত্বশীল জনপ্রতিনিধি হিসেবে উপজেলা জুড়ে একটি বিশেষ ইমেজ রয়েছে ইসরাফিল হোসেনের। ছাত্রজীবন থেকে গণতন্ত্রের সংগ্রামে সামনের কাতারের সৈনিক ছিলেন। আজীবন মুক্তিযুদ্ধের আদর্শ ও মূল্যবোধ প্রতিষ্ঠায় মাঠে-ময়দানে সংগ্রাম করেছেন। ইসরাফিল হোসেন আশির দশকে সরকারি দেবেন্দ্র বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সভাপতি ছিলেন।

ইসরাফিল হোসেন আওয়ামী লীগের জেলা কমিটির দফতর সম্পাদক, ধর্ম বিষয়ক সম্পাদক ও বর্তমানে আওয়ামী লীগের মানিকগঞ্জ সদর উপজেলা কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন। রাজনৈতিক অঙ্গনের বাইরেও ইসরাফিল হোসেন বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া ও ধর্মীয় শিক্ষাপ্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করছেন।
সদর উপজেলার দরিদ্র মানুষদের আর্থসামাজিক উন্নয়নে গৃহীত নানা পদক্ষেপের কথা তুলে ধরে তিনি বলেন, দরিদ্র নারীদের আত্মকর্মসংস্থানে সেলাই প্রশিক্ষণসহ তাদের স্বাবলম্বী করে তুলতে নানা উদ্যোগ নেওয়া হয়েছে। দরিদ্র ছাত্রছাত্রীদের সাধ্যমতো বৃত্তি দেওয়া হয়।
দৈনিক সময়ের আলোকে উপজেলা চেয়ারম্যান মো. ইসরাফিল হোসেন বলেন, একজন সফল মানুষ হতে হলে সাধারণ মানুষের ভালোবাসা ও অনুপ্রেরণাই সবচেয়ে বড় শক্তি। জীবনে সফল হতে হলে অবশ্যই ভালো ও সৎ মানুষের সঙ্গে রাজনীতি করতে হবে। নেতৃত্বের পাশাপাশি আদর্শ, আস্থা, বিশ্বাস ও পরীক্ষিত নেতা হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে। যেকোনো ত্যাগ স্বীকার করার মতো মানসিকতা থাকতে হবে।

তিনি বলেন, আমার নেতা প্রয়াত কর্নেল মালেক এটাই শিখিয়েছেন আমাকে। যার হাতে আমার রাজনীতির হাতেখড়ি। তিনি এখন নেই তবে আছে তার যোগ্য উত্তরসূরি বর্তমান সরকারের স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন। তিনি আমাকে শিখিয়েছেন সফল হতে হলে সাধারণ মানুষের দোরগোড়ায় থেকে রাজনীতি করতে হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু সাধারণ মানুষের ভাগ্যোন্নয়নের জন্য রাজনীতি করেছেন। জনগণের ভাগ্য পরিবর্তনের লক্ষ্যে রাজনীতি করেছেন। আমরা তো তারই আদর্শের রাজনীতি করছি তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে। মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ইসরাফিল হোসেনের জনপ্রতিনিধি হওয়ার পেছনে রয়েছে হাজারও ত্যাগ ও ভালোবাসার গল্প, পরীক্ষা ও পরিশ্রম।

মানিকগঞ্জ সদর উপজেলার ঠাটাঙ্গা (উকিয়ারা) গ্রামে ১৯৬৮ সালে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন মো. ইসরাফিল হোসেন। তার পিতা মরহুম সিরাজ মিয়া ও মাতা মরহুমা রাহেলা বেগম। চার ভাই ও দুই বোনের মধ্যে ইসরাফিল হোসেন তৃতীয়। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে মাস্টার্স সম্পন্ন করেছেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]