ই-পেপার মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯ ৭ শ্রাবণ ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯

কী অপেক্ষা করছে কোহলি-শাস্ত্রীর জন্য!
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: শনিবার, ১৩ জুলাই, ২০১৯, ১২:০০ এএম আপডেট: ১৩.০৭.২০১৯ ১২:১০ এএম | প্রিন্ট সংস্করণ

কী অপেক্ষা করছে কোহলি-শাস্ত্রীর জন্য!

কী অপেক্ষা করছে কোহলি-শাস্ত্রীর জন্য!

অপ্রত্যাশিত এক হারে সেমিফাইনালেই থেমেছে ভারতের বিশ্বকাপ জয়ের স্বপ্ন। এশিয়ার পরাশক্তিরা হোঁচট খেয়েছে লিগপর্বে খুঁড়িয়ে চলা নিউজিল্যান্ডের কাছে। তাতে স্বাভাবিকভাবেই চাপের মুখে ভারতীয় কোচ রবি শাস্ত্রী এবং অধিনায়ক বিরাট কোহলি। দেশে ফিরতেই তাদের সঙ্গে বসবে দেশটির সুপ্রিমকোর্ট নিয়োগপ্রাপ্ত কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর (সিওএ)। আলোচনা কেন্দ্রবিন্দু বিশ্বকাপ। ওই আলোচনা শেষেই নিশ্চিত হওয়া যাবে, কী অপেক্ষা করছে কোহলি-শাস্ত্রীর জন্য!

বৃষ্টিবিঘিœত প্রথম সেমিফাইনালে ‘আন্ডারডগ’ নিউজিল্যান্ডের বিপক্ষে ১৮ রানে হেরেছে ভারত। ওই হারের গøানি নিয়ে এখন দেশে ফেরার অপেক্ষায় কোহলিরা। তাদের বহনকারী বিমান মুম্বাইয়ে অবতরণ করবে আগামীকাল রোববার। এরপরই কোচ আর অধিনায়কের সঙ্গে বসবে সিওএ। এ কমিটি আলোচনায় বসবে ভারতীয় ক্রিকেট বোর্ড অব কন্ট্রোলের (বিসিসিআই) নির্বাচক প্যানেলের চেয়ারম্যান এমকেএস প্রসাদের সঙ্গেও।

শাস্ত্রী, প্রসাদ এবং কোহলির সঙ্গে আলোচনায় নেতৃত্ব দেবেন সিওএ’র চেয়ারম্যান বিনোদ রাই। থাকবেন কমিটির অপর দুই সদস্য ডায়ানা এডুলজি এবং লে. জেনারেল (অব.) রবি থজও। আলোচনায় থাকবে বেশ কয়েকটি এজেন্ডা। এর মধ্যে অন্যতম এবং প্রধান এজেন্ডা হলো, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ। সামনের বছরে আসরটির পর্দা উঠবে অস্ট্রেলিয়ায়। খেলা শুরু হবে ১৮ অক্টোবর। ওই আসরের আগ পর্যন্ত ভারতের রোডম্যাপ কী হবে তা এখনই জানতে চায় সিওএ।

তবে আলোচনার নির্দিষ্ট কোনো তারিখ বা সময় এখনও নিশ্চিত করেনি সিওএ। এ প্রসঙ্গে বিনোদ বলেন, ‘আমরা অবশ্যই একটি রিভিউ মিটিংয়ে বসব যখন কোচ এবং অধিনায়ক ফিরবেন। আমি তারিখ ও সময় নির্ধারণ করিনি, তবে তাদের সঙ্গে আমরা কথা বলব। রোডম্যাপ সম্পর্কে জানতে নির্বাচক কমিটির প্রধানের সঙ্গেও আলোচনায় বসব আমরা। ভারতের মিশন মাত্র শেষ হলো। কোথায়, কখন এবং কীভাবেÑ এগুলো প্রশ্ন নয় যা আপনাদের বলতে আমি সক্ষম হব।’

ধারণা করা হচ্ছে, সিওএ’র মিটিংয়ে আলোচনার পরের অংশে আম্বতি রাইডু। ভারতের বিশ্বকাপ দলে রিজার্ভ খেলোয়াড় হিসেবে ছিলেন রাইডু। কিন্তু শিখর ধাওয়ান এবং বিজয় শঙ্কর চোটে পড়ে দেশে ফিরলেও ইংল্যান্ডে উড়াল দেওয়ার সুযোগ আসেনি তার। এ ক্ষোভেই রাইডু বিদায় নিয়েছেন সব ধরনের ক্রিকেট থেকে। তাই টিম ম্যানেজমেন্টের কাছে বিনোদরা জানতে চাইবেন, দেশের মাটিতে আয়োজিত অস্ট্রেলিয়া সিরিজ থেকে বিশ্বকাপ পর্যন্ত কেন জাতীয় দলে উপেক্ষিত রাইডু।

সুপ্রিমকোর্ট নিয়োজিত এ কমিটির পছন্দ হয়নি ভারতের বিশ্বকাপ দলে তৃতীয় উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে দিনেশ কার্তিককে রাখার সিদ্ধান্তটিও। কারণ দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলার আগে বেশ কিছু মাস জাতীয় দলের হয়ে ওয়ানডে খেলেননি কার্তিক এবং সবশেষ আইপিএলেও তিনি ছিলেন না ছন্দে। অন্যদিকে সেমিফাইনালে কেন মহেন্দ্র সিং ধোনি সাতে ব্যাটিংয়ে নামলেন এ প্রশ্নের জবাবও চাইবে সিওএ।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]