ই-পেপার  বুধবার ২০ নভেম্বর ২০১৯ ৬ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার  বুধবার ২০ নভেম্বর ২০১৯

জেসন রয়ের জরিমানা
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: শনিবার, ১৩ জুলাই, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 40

অস্ট্রেলিয়ার বিপক্ষে সেমিফাইনালে আম্পায়ারের ভুল সিদ্ধান্তে আউট হতে হয়েছে জেসন রয়কে। সেঞ্চুরিবঞ্চিত হতে হয় মাত্র ১৫ রানের জন্য। তাই মাঠ ছাড়ার আগে আম্পায়ার কুমার ধর্মসেনার সঙ্গে বাকবিতন্ডায় জড়ান এ ইংলিশ ওপেনার। এতে রয়কে অসদাচরণের অভিযোগে অভিযুক্ত করেছে আইসিসি। জরিমানাস্বরূপ তাকে গুনতে হচ্ছে ম্যাচ ফি’র শতকরা ৩০ ভাগ অর্থ। পাশাপাশি তার ঝুলিতে যোগ হয়েছে দুটি ডিমেরিট পয়েন্ট।
ম্যাচ চলাকালীন রয় আচরণবিধির লেভেল ওয়ান ভঙ্গ করেছেন এমনটা উল্লেখ করে আইসিসি এক বিৃবতিতে জানায়, ‘রয় আচরণবিধির ২.৮ ধারা লঙ্ঘন করেছেন, যা আন্তর্জাতিক ম্যাচে আম্পায়ারদের সিদ্ধান্তে ভিন্নমত প্রদর্শন করে। তাই শতকরা ৩০ ভাগ (ম্যাচ ফি’র) অর্থদন্ড ছাড়াও তার শৃঙ্খলাবদ্ধ রেকর্ডে দুটি ডিমেরিট পয়েন্ট যোগ করা হয়েছে।’
সেমির দ্বিতীয় ইনিংসে ২০তম ওভারে অজি পেসার প্যাট কামিন্সের চতুর্থ বলে ব্যাট চালানোর চেষ্টা করেন রয়। যা গøাভসবন্দি করেন উইকেটের পেছনে ওঁৎ পেতে থাকা অ্যালেক্স ক্যারি। এরপরই কট বিহাইন্ডের আবেদন করে অজিরা। একটু দেরি হলেও আঙুল তুলে দেন ধর্মসেনা। তাতেই চটেন ইংলিশ ওপেনার। মাঠ ছাড়েন শ্রীলঙ্কান আম্পায়ারের প্রতি অসন্তোষ প্রকাশ করে।
রয়ের ওমন ক্ষোভ অবশ্য যৌক্তিকই ছিল। কেননা টিভি রিপ্লিতে স্পষ্ট দেখা যায়, বল আর ব্যাটে ছিল না কোনো স্পর্শ। কিন্তু অসহায় রয় নিতে পারেননি রিভিউও। যা আগেই নষ্ট করে ফেলেন আরেক ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টো।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]