ই-পেপার মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯ ৭ শ্রাবণ ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯

পুলিশ কনস্টেবল নিয়োগ
ময়মনসিংহে শতভাগ স্বচ্ছতায়  ২৫৭ জন চাকরি পেলেন
ময়মনসিংহ ব্যুরো
প্রকাশ: শনিবার, ১৩ জুলাই, ২০১৯, ১২:০০ এএম আপডেট: ১২.০৭.২০১৯ ১১:২৪ পিএম | প্রিন্ট সংস্করণ

ময়মনসিংহ জেলায় এবার মোট ২৫৭ জন মাত্র ১০০ টাকা ব্যাংক চালানের মাধ্যমে যোগ্যতা ও শতভাগ স্বচ্ছতার মাধ্যমে পুলিশ কনস্টেবল পদে চাকরি পেয়েছেন।
গত ৮ জুলাই রাতে ময়মনসিংহের পুলিশ সুপার শাহ আবিদ হোসেন সংবাদ সম্মেলনে জানান, টিআরসি পদে ৬ হাজার ২৮০ জন পরীক্ষার্থী শারীরিক পরীক্ষায় অংশগ্রহণ করেন। এর মধ্যে পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ২ হাজার ৩৬৮ জন লিখিত পরীক্ষায় অংশ নেন। পরে লিখিত পরীক্ষায় পাস করেন ৪৫২ জন। এর মধ্যে থেকে ২৫৭ জন চ‚ড়ান্তভাবে উত্তীর্ণ হন।
পুলিশ সুপার জানান, ‘বাংলাদেশের ইতিহাসে এ পুলিশ কনস্টেবল নিয়োগ নজিরবিহীন ঘটনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আইজিপির শতভাগ স্বচ্ছতার সঙ্গে যোগ্যতার ভিত্তিতে এ নিয়োগ সম্পন্ন করার জন্য কড়া নির্দেশনা দিয়েছিলেন। আমরা পেশাদারিত্ব, যোগ্যতা, সততা ও নিষ্ঠার সঙ্গে এ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করেছি।’
জানা গেছে, এবারের পুলিশ কনস্টেবল পদে চাকরি প্রাপ্তদের বেশিরভাগই দরিদ্র পরিবারের। জীবনের সঙ্গে যুদ্ধ করে কোনোমতে পড়াশুনার খরচ চালিয়ে চ‚ড়ান্ত সাফল্য অর্জন করেছে। ফলে চাকরি হওয়ায় অনেকের চোখেই ছিল আনন্দ অশ্রæ।
ময়মনসিংহ শহরের ছোট বাজারের পুলিশে চাকরি পাওয়া মাসুদের বাবা (বুক বাইন্ডার) বলেন, আমার জীবনের সবচেয়ে বেশি খুশির দিন আজ। বিনা পয়সায় আমার ছেলের পুলিশে চাকরি হয়েছে। টাকা ছাড়া যে চাকরি হয় এটা আমি বিশ্বাসই করতাম না। তিনি জেলা পুলিশ ও সরকারের প্রতি কৃতজ্ঞতা জানান।
রিকশাচালকের মেয়ে ফারজানা আক্তার সুমি ফলাফল ঘোষণার পর আনন্দে কেঁদে ফেলেন। বাবা উমর ফারুক বলেন, ‘জীবনের সবচেয়ে খুশির দিন আজ বিনা পয়সায় আমার মাইয়ার (মেয়ের) চাকরি হইছে। দারিদ্র্যের অন্ধকার ঘরে বেড়ে উঠেছেন এতিম কাজল মিয়া। মাত্র ১০০ টাকায় পুলিশ কনস্টেবল পদে চাকরি হয়েছে তারও। নাম ঘোষণার সঙ্গে সঙ্গেই আবেগাপ্লুত কাজল। কথা বলতে পারছিলেন না।
বাংলাদেশ পুলিশের গর্বিত সদস্য হতে পেরে দেশের জন্য জীবন উৎসর্গ করব উল্লেখ করে হালুয়াঘাট উপজেলার ফকিরপাড়া গ্রামের মাহফুজুর রহমান বলেন, ছোটবেলা থেকেই গল্প শুনেছি টাকা ছাড়া পুলিশে চাকরি হয় না। পুলিশ বদলে যাচ্ছে। আমরা এ বদলে যাওয়ার যুগের অগ্নিসাক্ষী। মাহফুজুর বলেন, আমরা দেশ ও দেশের মানুষের কল্যাণের জন্যই কাজ করতে চাই।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]