ই-পেপার  বুধবার ২০ নভেম্বর ২০১৯ ৬ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার  বুধবার ২০ নভেম্বর ২০১৯

সেরা কর্মকর্তার বাড়িতে কোটি টাকা ও আধাকেজি স্বর্ণ
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: শনিবার, ১৩ জুলাই, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 34

ভারতের তেলেঙ্গানার রঙ্গ রেড্ডি জেলার শুল্ক কর্মকর্তা ভি লাবণ্য। দুই বছর আগে সেরা কর্মকর্তা হয়েছিলেন তিনি। অথচ দুই বছর পর তার বাড়ি থেকেই উদ্ধার হলো ৯৩ লাখ টাকারও বেশি নগদ অর্থ। তদন্তকারীদের ধারণা এর পুরোটাই ঘুষের টাকা। সম্প্রতি ওই কর্মকর্তাকে গ্রেফতার করেছে পুলিশ। এনডিটিভি।
তার বাড়ি হায়দরাবাদের হায়াথনগরে। বাড়িটি দেখতে নিতান্তই মধ্যবিত্ত। সেই বাড়ি থেকে উদ্ধার হয়েছে ৯৩ লাখ ৫০ হাজার নগদ টাকা এবং ৪০০ গ্রাম স্বর্ণ। সেরা কর্মকর্তার বাড়ি থেকে এত পরিমাণ বেআইনি নগদ উদ্ধার হওয়ায় হতভম্ব হয়ে গেছে পুলিশও। এক কৃষকের অভিযোগ ঘিরে তদন্ত শুরু হয়। ওই কৃষক পুলিশের কাছে গ্রাম শুল্ক কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ করেছিলেন। জমি রেকর্ডের সংশোধন করার জন্য ওই কর্মকর্তা নাকি ৮ লাখ টাকা চেয়েছিলেন কৃষকের কাছ থেকে। এর মধ্যে ৩ লাখ টাকা গ্রাম শুল্ক কর্মকর্তা নিজের জন্য এবং বাকি ৫ লাখ টাকা জেলা শুল্ক কর্মকর্তা ভি লাবণ্যের জন্য চেয়েছিলেন বলে দাবি করেন ওই কৃষক।
এই ভি লাবণ্যকে দুই বছর আগে তেলেঙ্গানা সরকার সেরা কর্মকর্তার পুরস্কার দেয়। অভিযোগ পাওয়ার পর থেকেই এই বিষয়ে নজর রেখেছিল পুলিশ। ওই কৃষকের কাছ থেকে ৪ লাখ টাকা গ্রাম শুল্ক কর্মকর্তা নেন। তারপরই তাকে হাতে-নাতে গ্রেফতার করে পুলিশ। গ্রাম শুল্ক কর্মকর্তাকে জেরা করেই ভি লাবণ্যর বাড়িতে তল্লাশি চালায় পুলিশ।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]