ই-পেপার সোমবার ২১ অক্টোবর ২০১৯ ৫ কার্তিক ১৪২৬
ই-পেপার সোমবার ২১ অক্টোবর ২০১৯

পানি সম্পদ উপমন্ত্রীর নদী ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন
মানিকগঞ্জ (শিবালয়) প্রতিনিধি
প্রকাশ: রোববার, ১৪ জুলাই, ২০১৯, ১:০৪ পিএম | অনলাইন সংস্করণ

পানি সম্পদ উপমন্ত্রীর নদী ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন

পানি সম্পদ উপমন্ত্রীর নদী ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন

মানিকগঞ্জ জেলার শিবালয় উপজেলার ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেন বাংলাদেশ সরকারের পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী জনাব এ কে এম এনামুল হক শামীম।

প্রথমে শিবালয় উপজেলার আরুয়া ইউনিয়নের পদ্মা নদীর ভাঙ্গন কলতিল এলাকা ও ভাঙ্গনে অত্যন্ত ঝুকিতে থাকা কুষ্টিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন এবং ভাঙ্গন রোধ কল্পে প্রয়োজনীয় ব্যবস্থ গ্রহনে করনীয় সম্পর্কে সকয়ের সতে মত বিনিময় করেন। এর পর অত্যন্ত বৈরী আবহাওয়া থাকা সত্বেও শিবালয় উপজেলার যমুনা নদীর ভাঙ্গনে ঝুকিতে থাকা আরিচা নদী বন্দর ও শিবালয় বাজার এলাকা পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে মন্ত্রী বলেন নদী ভাঙ্গন রোধে সরাদেশে ঝুঁকিপূর্ণ এলাকা চিহ্নিত করে তাৎক্ষনিক ব্যবস্থা নেওয়া হচ্ছে এবং পূর্বপ্রস্তুতি হিসেবে আগাম ব্যবস্থায় প্রস্তুতকৃত জিও ব্যাগ ভাঙ্গন রোধে এখন ব্যবহার করা হচ্ছে। পানি সম্পদ মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী স্কুল কলেজ, মসজিদ-মাদ্রাসা, মন্দিরকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে রক্ষার ব্যবস্থা করা হচ্ছে। এই নির্দেশনা বাস্তবায়নের লক্ষে আমরা মানিকগঞ্জ জেলার দুইটি উপজেলা দুইটি শিক্ষা প্রতিষ্ঠানকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ভাঙ্গন থেকে রক্ষায় তাৎক্ষনিক জিও ব্যাগ ফেলে ভাঙ্গন প্রতিরোধের ব্যবস্থা করেছি। বর্ষার পরে ঝুঁকিপূর্ণ এলাকাগুলোকে ভাঙ্গনের হাত থেকে স্থায়ীভাবে রক্ষার পরিকল্পনা পরবর্তী দ্রুততর সময়ে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।

তিনি আরো বলেন মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার আগাম কার্যকর উদ্দোগের কারনে বাংলাদেশের মানুষ নদী ভাঙ্গনে হাত থেকে রক্ষা পাবে। বর্তমান সরকারের পাশাপাশি আওয়ামীলীগের সর্বস্তরের নেতাকমীরা সব সময় দুর্যোগে, বিপদে-আপদে মানবতার পাশে দাড়ায়। পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মাহফুজুর রহমান, প্রধান প্রকৌশলী অখিল কুমার বিশ্বাস, তত্বাবধায়ক প্রকৌশলী মো. আব্দুল মতিন সরকার, নির্বাহী প্রকৌশলী মাহবুবে মাওলা মেহেদী, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, অতিরিক্ত জেলা প্রশাসক বাবুল মিয়া, শিবালয় উপজেলা চেয়ারম্যান রেজাউর রহমান খান জানু, উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এফ এম ফিরোজ মাহমুদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মিরাজ হোসেন লালন ফকির, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল কুদ্দুস সহ স্থানীয় জনপ্রতিনিধি ও নেতাকর্মীরা।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]